আর্কাইভ থেকে বাংলাদেশ

লিফটের গর্তে আ.লীগ নেতার শিশুপুত্রের লাশ

লিফটের গর্তে আ.লীগ নেতার শিশুপুত্রের লাশ

রংপুরের পীরগঞ্জ উপজেলায় নির্মাণাধীন ভবনের লিফটের গর্ত থেকে আওয়ামী লীগের সাবেক ভাইস চেয়ারম্যানের শিশুপুত্রের লাশ উদ্ধার করা হয়েছে। ওই শিশুর নাম মাহদিন সরকার তানাম (৮)।

শুক্রবার সন্ধ্যায় রংপুর মহানগরীর চকবাজার এলাকায় ক্রিয়েটিভ কোচিং সেন্টারের পাশে একটি নির্মাণাধীন বাসায় লিফটের গর্ত থেকে তার লাশ উদ্ধার করা হয়।

শনিবার বাদ জোহর পীরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের চককরিমপুর গ্রামে নামাজের জানাজা শেষে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

নিহত মাহদিন সরকার তানাম রংপুরের পীরগঞ্জ পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোনায়েম সরকার মানুর ছেলে। সে রংপুর মহানগরীর একটি বিদ্যালয়ের এবারে দ্বিতীয় শ্রেণিতে ভর্তি হয়েছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোনায়েম সরকার মানুর স্ত্রী রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন। চাকরির কারণে মানু বিশ্ববিদ্যালয়ের আগে সর্দারপাড়া সপরিবারে ভাড়া বাসায় বসবাস করেন। শুক্রবার তারা ওই বাসাটি ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ের পূর্বপাশে আশরতপুরের চকবাজারের একটি নতুন ৮তলা ভবনের দ্বিতীয় তলায় ভাড়ায় ওঠেন।

সন্ধ্যায় মাহদিন সরকার তানাম বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। তাকে খোঁজাখুঁজির একপর্যায়ে রাত ১১টার দিকে ওই বাসার লিফটের গর্তে জমে থাকা পানিতে তার লাশ পাওয়া যায়।

এলাকাবাসী জানান, বাসাটিতে লিফটের জন্য সিঁড়ির ব্যবস্থা করা হলেও লিফট লাগানো হয়নি। তবে লিফটের সিঁড়ি রুমের দরজা প্রতিটি তলায় ইট দিয়ে উঁচু করে গাঁথা ছিল। আর লিফটের ওই গর্তে পানি ছিল।

ধারণা করা হচ্ছে, দ্বিতীয় তলা থেকে লিফটের ওই উঁচু প্রাচীর দিয়ে উপুড় হয়ে নিচে দেখার সময় তানাম গর্তের পানিতে পড়ে মারা যায়।

এ সম্পর্কিত আরও পড়ুন লিফটের | গর্তে | আলীগ | নেতার | শিশুপুত্রের | লাশ