আর্কাইভ থেকে শিক্ষা

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আসছে এইচএসসির ফল

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আসছে এইচএসসির ফল

সদ্য শেষ হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের  প্রথম সপ্তাহে  ফল প্রকাশ হতে পারে।  আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকরা বৈঠকে বসছেন আজ। এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল তৈরির কাজ শুরু হচ্ছে। নতুন পদ্ধতিতে এ বছরের পরীক্ষা হওয়ায় ফল প্রকাশের জন্য একটি নীতিমালা প্রণয়ন করা হবে।  সেজন্য আজ দেশের সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকরা বৈঠক করে এসব বিষয়ে প্রস্তাবনা তৈরি করবে। বেলা ১১টায় এই বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে।

আমিরুল ইসলাম আরও জানান, করোনা সংক্রমণের কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২ ডিসেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছিল। 

ফল প্রকাশের প্রস্তুতির বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, ৩০ দিনের মধ্যে যাতে ফল প্রকাশ করা যায় সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। আশা করা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে।

তবে এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের পত্র কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় লাগতে পারে বলেও জানান তিনি।

 

 

ত্সনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন ফেব্রুয়ারির | প্রথম | সপ্তাহে | আসছে | এইচএসসির | ফল