আর্কাইভ থেকে বাংলাদেশ

রাশফোর্ডের গোলে স্বস্তির জয় ম্যান ইউ’র

রাশফোর্ডের গোলে স্বস্তির জয় ম্যান ইউ’র

ক্রিশ্চিয়ানো রোনালদো, মেসন গ্রিনউড ও এলাঙ্গাকে নিয়ে গড়া ম্যান ইউর আক্রমণভাগ। কিন্তু তাদের কেউই কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি রেড ডেভিলদের। ম্যাচের প্রথমার্ধে তো ওয়েস্ট হ্যামের গোলমুখে কোনো শটই নিতে পারেনি তারা।  ফলে গোলের দেখা পেতে শেষের দিকে কোচ রালফ রাংনিক মাঠে নামান রাশফোর্ড, এন্থনি মার্শিয়াল ও এডিসন কাভানিকে। সুফলও পান। শেষের ১০ মিনিটে ওয়েস্ট হ্যামের গোলমুখে বেশ কয়েকটি আক্রমণ মঞ্চস্থ করা ইউনাইটেড শেষমেশ গোলের দেখা পায় ৯৩ মিনিটে। তাতে ওয়েস্টহাম ইউনাইটেডকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে তারা। 

প্রতিআক্রমণে রোনালদোর পা থেকে বল যায় মার্শিয়ালের কাছে। সেখান থেকে কাভানিকে দেওয়া পাস অল্পের জন্য বেঁচে যায় অফসাইডের ফাঁদ থেকে। উরুগুয়ের এই ফুটবলার দূরের পোস্টে বল ঠেলে দিলে তাতে কেবল ছোঁয়া লাগান রাশফোর্ড। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায় রেড ডেভিলদের। 

প্রিমিয়ার লিগে এই নিয়ে চতুর্থবারের মতো অতিরিক্ত সময়ে জয়সূচক গোল করলেন রাশফোর্ড। ইউনাইটেডের অন্য খেলোয়াড়দের তুলনায় যা কিনা দ্বিগূণেরও বেশি। আরও স্পষ্ট করে বললে, এই টুর্নামেন্টের ইতিহাসের যোগ করা সময়ে এত বেশি জয়সূচক গোল করেননি অন্য কোন ফুটবলার। 

এই জয়ে ২২ ম্যাচে ১১ জয় আর পাঁচ ড্র নিয়ে চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৩৭। সমান পয়েন্ট হলেও এক ম্যাচ বেশি খেলেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। আর শীর্ষে থাকা ম্যান সিটি ২৩ ম্যাচ শেষে পয়েন্ট অর্জন করেছে ৫৭টি। 

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন রাশফোর্ডের | গোলে | স্বস্তির | জয় | ম্যান | ইউর