আর্কাইভ থেকে বাংলাদেশ

কুমিল্লা-বরিশালের জমজমাট লড়াইয়ের প্রত্যাশা

কুমিল্লা-বরিশালের জমজমাট লড়াইয়ের প্রত্যাশা

বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়বে ফরচুন বরিশাল। শেষ ম্যাচে ঢাকার কাছে হারে, জয়ে ফিরতে মরিয়া সাকিবের দল। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় মিরপুর শেরে ই বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়ে এসেছেন ক্রিস গেইল। তবে, গেইলের যোগ দেয়ার ম্যাচটা তিক্ততায় ভরে দিয়েছে ঢাকা। বরিশালকে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে মাহমুদউল্লাহরা। যদিও মাঠে নেমেই ৩৬ রানের একটি ইনিংস উপহার দিয়েছেন ইউনিভার্স বস। ঢাকার কাছে ব্যর্থতার পর সাকিবের দল পাচ্ছে না বিশ্রাম।

আবারো মাঠে নামতে হচ্ছে। এ ম্যাচে প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গেইলের সঙ্গে ঢাকার ব্যাটিংয়ের বড় শক্তি ডোয়াইন ব্রাভো। সাকিব শান্ত, তৌহিদ হৃদয়রা জ্বলে উঠলে কুমিল্লাকে হারানো কঠিন হবে না দক্ষিণাঞ্চলের দলটির জন্য। বল হাতে বরিশালের নির্ভরতার প্রতীক শফিকুল সিলাম ও  আলজারি জোসেফ। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও চোখ বন্ধ করে সাকিবের ভরসার নাম ডোয়াইন ব্রাভো।

এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচে জিতেছে বরিশাল। সংগ্রহ মাত্র ২ পয়েন্ট। এ ম্যাচে কুমিল্লাকে হারিয়ে জয়ে ফেরার লক্ষ্য সাকিবের দলের। বিপিএলের সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক গেইলের মত তারকার ব্যাট হাসলে জয় পাওয়া কঠিন হবে না বলেই স্বপ্ন দেখছেন সমর্থকরা।

মুমিনুল, মুস্তাফিজ, লিটনদের সঙ্গে কুমিল্লার বড় তারকা দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি, মইন আলী। সঙ্গে আছে যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য পারভেজ হোসেন ইমন, জয়দের প্রতিশ্রুতিশীল ক্রিকেটাররা। অভিভাবকের গুরুত্বপূর্ণ জায়গায় মোহাম্মদ সালাহউদ্দিন।

এদিকে, মিরপুরে উইকেট নিয়ে প্রতিদিনই হচ্ছে নানা সমালোচনা। প্রথম ম্যাচে সিলেটের দেয়া ৯৭ রান তাড়া করতেও ৮ উইকেট বিলিয়ে দিতে হয় ইমরুল কায়েসদের। এ ম্যাচে যেন আর ভুল না হয় সে বিষয়ে সতর্ক থাকতে চায় সালাহউদ্দিনের ছাত্ররা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট বলেন, প্রথম ম্যাচটা আমরা ভালো করতে পারিনি। ব্যাটসম্যানরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। তবে, ওসব নিয়ে পড়ে থাকতে চাই না। আমাদের ভালো করতে হবে। উইকেটের আচরণ যেমনই হোক। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে চাই। বরিশালকে হারানোই আমাদের লক্ষ্য।

২০১৫ ও ২০১৯ সালে বিপিএলের শিরোপা জয়ের সুখস্মৃতি আছে কুমিল্লার।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন কুমিল্লাবরিশালের | জমজমাট | লড়াইয়ের | প্রত্যাশা