আর্কাইভ থেকে বাংলাদেশ

পাকিস্তান সফর নিয়ে শঙ্কায় ক্রিকেট অস্ট্রেলিয়া

পাকিস্তান সফর নিয়ে শঙ্কায় ক্রিকেট অস্ট্রেলিয়া

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরের প্রস্তুতি নিচ্ছে অস্ট্রেলিয়া। তবে সিডনি মর্নিং হেরাল্ড এক প্রতিবেদনে বেশ গুরুত্বসহকারে  প্রকাশ করা হয়েছে, পাকিস্তানে সন্ত্রাসী হামলা নিয়ে উদ্বিগ্ন বেশ কয়েকজন অজি ক্রিকেটার।

সম্প্রতি দেশটিতে কয়েকটি জঙ্গি হামলা হয়েছে। যা নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি করেছে তাদের মনে। গত সপ্তাহেও লাহোরের এক বাজারে সন্ত্রাসী হামলা হয়। এতে ৩ জন নিহত এবং ২৬ জন আহত হন। সেখানেও খেলা রয়েছে দুই দলের।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, ক্রিকেটারদের নিরাপত্তা সব আগে। তাই সফর নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)  সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। তবে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি সফরের নিরাপত্তা পরিকল্পনা নিয়ে সন্তুষ্ট। তিনি বলেন, ‘আমার মনে হয়; আমাদের নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়া হবে। এ সফর নিয়ে অস্ট্রেলীয় সরকার সবুজ সংকেত দিলেই আমরা চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করব।’ 

সবশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফর করে অস্ট্রেলিয়া। এরপর নিরাপত্তা শঙ্কায় দেশটি সফরে যায়নি তারা।  অবশেষে পূর্ণ শক্তির দল নিয়েই সেখানে যাওয়ার চিন্তাভাবনা করছে অজিরা।  সব ঠিক থাকলে আগামী ৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে তিন টেস্ট, তিন ওয়ানডে এবং এক টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। লংগার ভার্সনের ম্যাচগুলো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এবং সীমিত ওভারের ম্যাচগুলো ২০২৩ বিশ্বকাপ কোয়ালিফিকেশনের অংশ হবে। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন পাকিস্তান | সফর | নিয়ে | শঙ্কায় | ক্রিকেট | অস্ট্রেলিয়া