আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজশাহীতে রেলের জমি নিয়ে দ্বন্দ্বে একজন নিহত

রাজশাহীতে রেলের জমি নিয়ে দ্বন্দ্বে একজন নিহত

রাজশাহীতে রেলওয়ের জায়গা নিয়ে দ্বন্দ্বের জের ধরে এক রেলওয়ের কর্মচারিকে অপর এক কর্মীকে কুপিয়ে হত্যা করেছে। নিহত রেলওয়ের কর্মচারির নাম জহুরুল ইসলাম। তিনি রেলওয়ের পোর্টার পদে আমনুরা স্টেশনে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি রেলওয়ে শ্রমিক লীগের ওপেনলাইন শাখার সহ-সভাপতি পদে ছিলেন। 

শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুর ২টার দিকে রাজশাহী নগরীর ভদ্রা এলাকায় এ ঘটনা ঘটে। এ হত্যার ঘটনায় রেলওয়ের কর্মী সজীবের বাবা মতিয়ারকে আটক করেছে চন্দ্রিমা থানা পুলিশ। তবে সজীবকে আটক করতে পারেনি পুলিশ।

রাজশাহীর চন্দ্রিমা থানা এসআই মইনুল ইসলাম জানান, নগরীর হাজরাপুকুর এলাকার বাসিন্দা ও রেলওয়ের পোর্টার জহুরুল তার বাড়ির পাশে রেলওয়ের একটি জায়গায় চাষাবাদ করতেন। রেলের ওই জায়গা নিয়ে রেল কর্মী মতিয়ারের ছেলে সজীব ও জহুরুলের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। শুক্রবার দুপুরে রেলওয়ের জমিতে বোরো ধান রোপণকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে রেলকর্মী সজীব ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জহুরুলকে হত্যা করে। 

পশ্চিম রেলওয়ের ওই জায়গায় সজীব এবং জহুরুল এক সময় একত্রে চাষাবাদ করতেন। সম্প্রতি দু’জনই সেই জায়গা নিজের দখলে নিতে চাইলে তাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এরই জেরে খুনের ঘটনা ঘটেছে বলে জানান এসআই মইনুল।

আটককৃত মতিয়ার হত্যার সঙ্গে সরাসরি জড়িত হিসাবে তাকে আটক করা হয়েছে। যদিও সজীবকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশ রেল কর্মচারি জহুরুলের মরদেহ উদ্ধার করে পোষ্টমর্টেমের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন রাজশাহীতে | রেলের | জমি | নিয়ে | দ্বন্দ্বে | একজন | নিহত