আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বাগতিকদের হারালো খুলনা টাইগার্স

স্বাগতিকদের হারালো খুলনা টাইগার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চারদিন আগেই ঢাকা পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ২৫ রানে হেরেছিলো খুলনা টাইগার্স। চট্টগ্রাম পর্বে সেই প্রতিশোধ বেশ ভালভাবেই নিলো মুশফিকুর রহিমের দল। স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়ে বিপিএলের অষ্টম আসরে দ্বিতীয় জয়ের দেখা পেলো খুলনা। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ১৪৪ রানের লক্ষ্যে খেলতে নামা খুলনার জন্য জয়টা সহজ করে দেন দলটির ওপেনার আন্দ্রে ফ্লেচার। ফলে করোনা কাটিয়ে ফেরা আরেক ওপেনার সৌম্য সরকার ১ রানে ফিরলেও কখনোই ভুগতে হয়নি মুশফিকদের। ২ ছয় আর ৪ চারে ৪৭ বলে ৫৮ করে আউট হন ফ্লেচার। এছাড়া ৩০ বলে ৪৪ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন মুশফিক। জয়ের আগ মুহুর্তে ১৫ বলে ২৩ করে সেকুগে প্রসন্ন ফিরলে কেবল হারের ব্যবধান কমে স্বাগতিকদের জন্য। ফলে ৭ বল হাতে রেখেই জয়ের দেখা পায় খুলনা। চট্টগ্রামের অধিনায়ক মেহেদি মিরাজ নেন দুটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানে কেনার লুইসকে হারায় চট্টগ্রাম। শুরুর ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন উইল জ্যাকস ও আফিফ হোসেন। দলীয় ৬০ রানে উইল জ্যাকস ব্যক্তিগত ২৮ রান করে পেরেরার বলে বোল্ড হয়ে ফেরেন। 

থিতু হতে পারেননি চারে নামা সাব্বির রহমান। এক বাউন্ডারিতে চার রান করে ক্যাচ আউট হন প্রসন্নের বলে। এরপর দলীয় ৮৪ রানে ফেরেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজও। শেষ দিকে নাইম ইসলামের ১৯ বলে ২৫ ও শরিফুল ইসলামের ৬ বলে ১২ রানে দলীয় সংগ্রহ ১৪৩ এ গিয়ে ঠেকে চট্টগ্রামের। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন স্বাগতিকদের | হারালো | খুলনা | টাইগার্স