আর্কাইভ থেকে ঢালিউড

শিল্পী সমিতির নির্বাচন এফডিসিতে আর হবে না

শিল্পী সমিতির নির্বাচন এফডিসিতে আর হবে না

শিল্পী সমিতির আর কোনো নির্বাচন এফডিসিতে হতে পারবে না। নির্বাচন করতে হলে শিল্পী সমিতিকে তা করতে হবে এফডিসির বাইরে। আজ শনিবার (২৯ জানুয়ারি) এসব কর্মসূচি ঘোষণা করেন ১৮ সংগঠনের পক্ষে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) ছিলো বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ ও শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে আজীবন অবাঞ্ছিত ঘোষণাসহ বেশকিছু কর্মসূচি দিয়েছেন ১৮ সংগঠনের নেতারা।

সোহানুর রহমান বলেন, গতকাল (২৮ জানুয়ারি) এফডিসিতে হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ সময় পরিচালক, প্রযোজক এবং অন্যান্য সকল টেকনিশিয়ান যারা ছিলেন তাদের এফডিসির বাইরে অবস্থান করতে হয়। এতে তাদের লাঞ্ছিতও করা হয়েছে। তাই তাঁরা ঘোষণা দিচ্ছেন, সামনের কোনো শিল্পী সমিতির নির্বাচন এফডিসিতে হতে পারবে না। শিল্পী সমিতিকে যদি কোনো নির্বাচন করতেই হয়, তবে তা হতে হবে এফডিসির বাইরে।

এরপর এফডিসির এমডির অপসারণ চেয়ে সোহানুর রহমান সোহান বলেন, এফডিসিতে ঢুকতে দেয়ার ব্যাপারে এফডিসি এবং নির্বাচন কমিশনকে জানানো হয়েছিল, তবে তাতে কোন কাজ হয়নি। তাদের এফডিসিতে ঢুকতে দেয়া হয়নি। তাই তাঁরা এমডির কুশপুত্তলিকা তৈরি করে সেখানে সব সংগঠন ‘এমডির অপসারণ চাই’ লিখে প্রতিবাদ জানাবেন।

সোহানুর রহমান সোহান আরও বলেন, এমডিকে অপসারণ করা না হলে এফডিসি বন্ধ করে দেয়া হবে এবং এফডিসিতে কোনো কাজ করতে দেয়া হবে না। কিছু সিনেমার কাজ বাকী আছে। সেগুলো সমাপ্ত করার পরই বন্ধ করা হবে এফডিসি।

আগামীকাল (৩০ জানুয়ারি) সকাল ৯টায় এফডিসির গেটে শুয়ে ব্যারিকেড দিয়ে এমডিকে এফডিসিতে প্রবেশ করতে দেয়া হবে না। জানান পরিচালক সোহনুর রহমান।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন শিল্পী | সমিতির | নির্বাচন | এফডিসিতে | আর | হবে