আর্কাইভ থেকে অপরাধ

শিক্ষামন্ত্রীকে দায়ী করলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি

শিক্ষামন্ত্রীকে দায়ী করলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের অনিয়ম দূর্নীতি নিয়ে বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরী কমিশনের প্রতিবেদন প্রত্যাখ্যান করে নিজের বিরুদ্ধে অনিয়ম এবং দূরনীতির অভিযোগ অস্বীকার করেছেন রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উন্নয়ন প্রকল্পে অনিয়মের অভিযোগ সম্পর্কে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসির) প্রতিবেদন নিয়ে গণমাধ্যমে মিথ্যা রিপোর্ট প্রকাশ হয়েছে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এ কে এম নূর উন নবীর আমলে বিশেষ প্রকল্প নেয়া হয়েছে। এসব প্রকল্পে অনিয়মের জন্য তাদের দায়ি করে নিজেকে নিরদোশ দাবী করেন কলিমউল্লাহ।

এসময় বর্তমান শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির ওপর ক্ষোভ প্রকাশ করে কলিমউল্লাহ বলেন, ইউজিসির রিপোর্টের দায় শিক্ষামন্ত্রীর। তিনি অভিযোগ করেন, এর মধ্যে চাঁদপুরের স্থানীয় রাজনীতি জড়িত। মন্ত্রীর আশ্রয়, প্রশ্রয় ও আস্কারায় এমন রিপোর্ট   করা হয়েছে। মন্ত্রীর দপ্তর থেকে ইউজিসি প্রতিবেদন ফাঁস করা হয়েছে। এটি ন্যক্কারজনক রাজনৈতিক অপকৌশল।

সম্প্রতি রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন প্রকল্পে ব্যাপক অনিয়মে কলিমউল্লাহকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, ইউজিসি। 

মইনুল

এ সম্পর্কিত আরও পড়ুন শিক্ষামন্ত্রীকে | দায়ী | বেগম | রোকেয়া | বিশ্ববিদ্যালয়ের | ভিসি