আর্কাইভ থেকে বাংলাদেশ

চাপমুক্ত কোহলি মারলেন 'ডাক'!

চাপমুক্ত কোহলি মারলেন 'ডাক'!

২০১৯ সালে শতক করে পাঁচবার, আর অর্ধশতক হাঁকান ১৬বার । দারুণ একটা সময় পার করেন বিরাট কোহলি।  এরপর থেকেই তার ব্যাট আর হাসে না। নেই কোনো সেঞ্চুরি নেই। অনেকেই বলতেন, নেতৃত্বের চাপে এমনটা হচ্ছে। গত কয়েক মাসে তিন ফরম্যাট থেকেই নেতৃত্ব ছেড়েছেন এবং হারিয়েছেন। এখন চাপ কমে গেছে। তারপরও ৭১ নম্বর আন্তর্জাতিক সেঞ্চুরির জন্য ভক্তদের অপেক্ষা বাড়ালেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে আজ তিনি ডাক মেরেছেন! 

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাটিং নামে ভারত। রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের ওপেনিং জুটি স্থায়ী হয় মাত্র ৩ ওভার তিন বল। জোসেফ আলজারির বলে বোল্ড হয়ে ১৫ বলে ১৩ রানে থামেন ভারত অধিনায়ক রোহিত। তিনে নেমে ২ বল খেলে জোসেফের সেই ওভারেই উইকেটের পেছনে ক্যাচ দেন কোহলি। ফেরেন শূন্যতে। অপর ওপেনার শিখর ধাওয়ানকে (১০) প্যাভিলিয়নে ফেরত পাঠান ওডেন স্মিথ। এমন বিপর্যয়ে হাল ধরেন ঋষভ পন্ট আর শ্রেয়াস আইয়ার। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ১১০ রানের জুটি।

৪৭ বলে ফিফটি করা পন্ট হেইডেন ওয়ালশের শিকার হলে জুটির অবসান হয়। তরুণ উইকেটকিপার ব্যাটারের ৫৪ বলে ৫৬ রানের জুটিতে ছিল ৬ চার ১ ছক্কা। অন্যদিকে তিন অংকের দিকেই এগোচ্ছিলেন শ্রেয়াস। কিন্তু ১১১ বলে ৯ চারে ৮০ রানে তাকে থামান সেই ওয়ালশ। এছাড়া সূর্যকুমার যাদব (৬), দীপক চাহার ৩৮ বলে ৩৮ রান করে অবদান রাখেন। ৭ম উইকেটে দীপক আর ওয়াশিংটন গড়েন ৫১ বলে ৫৩ রানের জুটি। নির্ধারিত ৫০ ওভারে ভারত ২৬৫ রানে অল-আউট হয়। ৮ ওভারে ১ মেডেনসহ ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন জেসন হোল্ডার। ২টি করে নেন জোসেফ আর হেইডেন ওয়ালশ।

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন চাপমুক্ত | কোহলি | মারলেন | ডাক