আর্কাইভ থেকে বাংলাদেশ

আট মাস পর অপহৃত শিশু উদ্ধার

আট মাস পর অপহৃত  শিশু উদ্ধার

রাজধানীর দক্ষিনখান থানা এলাকা থেকে অপহৃত চার বছরের শিশুকে উদ্ধার এবং  অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা ওয়ারী বিভাগ। গ্রেফতারকৃতের নাম- ইসমাইল হোসেন ওরফে  জীবন ওরফে আকাশ।

শনিবার (১২ফেব্রুয়ারি) ডিবির সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম (সেবা)।

তিনি বলেন, স্বামীর সাথে বিচ্ছেদের পর রাশিদা তার চার বছর বয়সী সন্তানকে নিয়ে দক্ষিণখানে মায়ের কাছে থাকতেন। একই এলাকায় বসবাসরত ইসমাইল বিভিন্ন সময় তাকে অনৈতিক প্রস্তাব দিয়ে উত্যক্ত করতো। কখনো কখনো চিপস্, চকলেট দিয়ে রাশিদার ছেলে ইমরানের সাথে ঘনিষ্ট হওয়ার চেষ্টা করতো সে।

২০২১ সালের ১৫ জুন নিখোঁজ হয় ইমরান। মোবাইল নম্বর সংগ্রহ করে রাশিদা ইসমাইলের সঙ্গে যোগাযোগ করলে সে জানায়, ইমরানকে বিক্রি করে দেয়া হয়েছে। লেখাপড়া জানা না থাকায় এবং সঠিক পরামর্শ না পেয়ে দীর্ঘদিন রাশিদা কোনা আইনানুগ পদক্ষেপ নিতে পারেননি। পরবর্তীতে এ বিষয়টি ডিএমপি’র গোয়েন্দা ওয়ারী বিভাগ দৃষ্টিগোচরে আসলে  দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেন তারা। জানান মুহাম্মদ আশরাফ হোসেন।

ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় ইসমাইল এর অবস্থান শনাক্ত করে গেল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) কুমিল্লা জেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতেই নেত্রকোনা জেলার পুর্বধলা থানার যাত্রাবাড়ী গ্রাম হতে দীর্ঘ আট মাস পর অপহৃত শিশু ইমরান (৪) কে উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত ইসমাইলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন আট | মাস | অপহৃত | | শিশু | উদ্ধার