আর্কাইভ থেকে রূপচর্চা

বরফ দিয়েই লুকোনো যাবে বয়স!

বরফ দিয়েই লুকোনো যাবে বয়স!
রূপচর্চার জন্য রকমারি ক্রিম ব্যবহার করি আমরা। সেই সব ক্রিমে থাকা রাসায়নিকের কারণে ত্বকে পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনাও থাকে। ত্বকের জেল্লা ফেরাতে তাই ঘরোয়া উপায়ের উপর ভরসা রাখাই ভাল। তবে সেখানেও সময় বড় সমস্যা। অথচ আপনার হাতের কাছেই রয়েছে এমন কিছু সামগ্রী, যা ব্যবহার করতে আলাদা করে ঘরোয়া টোটকা বানানোর মতো কোনও সময় লাগে না। জেল্লাও ফিরে আবার ত্বকের ক্ষতিও হয় না। ফ্রিজে থাকা কয়েক টুকরো বরফেই হতে পারে মুশকিল আসান। বরফের ছোঁয়ায় ত্বকের ক্লান্তি তো দূর হয়ই, সঙ্গে জেল্লাও ফেরে। জেনে নিন কী ভাবে ব্যবহার করবেন বরফের টুকরো।

বরফ দিয়ে ত্বকের যত্ন
বরফ দিয়ে ত্বকের যত্ন

গ্রিন টি বরফ

গরম পানিতে দু’টি গ্রিন টি-ব্যাগ ডুবিয়ে রেখে চা বানিয়ে নিন। ঠান্ডা হয়ে গেলে বরফ জমানোর ট্রেতে ঢেলে জমিয়ে নিন। রোদ থেকে বাড়ি ফিরে রোজ এটি মুখে লাগাতে পারেন। বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে গ্রিন-টি খুব উপকারী।

অ্যালোভেরা-তুলসীর বরফ

অ্যালো ভেরা তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ ময়েশ্চারাইজার। ব্রণর সমস্যা দূর করতে তুলসীপাতার গুণ অনেক। ২-৩ পাতা বেটে অ্যালো ভেরার রসের সঙ্গে মিশিয়ে বরফ বানিয়ে রাখুন। সপ্তাহে ৩-৪ দিন এই বরফ মুখে ব্যবহার করুন।

কফির বরফ

কফি বানিয়ে ঠান্ডা করে বরফ জমিয়ে রাখুন। ত্বকে জমে থাকা নোংরা টেনে বার করার ক্ষমতা রয়েছে কফিতে। ত্বক টানটানও হবে।   এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন বরফ | দিয়েই | লুকোনো | বয়স