আর্কাইভ থেকে বাংলাদেশ

আফিফ-মিরাজের বীরত্বে জয় পেলো বাংলাদেশ

আফিফ-মিরাজের বীরত্বে জয় পেলো বাংলাদেশ

সফরকারী আফগানিস্তানের দেয়া ২১৬ রানের জবাবে মাত্র ৪৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ দল। এই পরিস্থিতি থেকে দলকে জয় এনে দিলেন আফিফ ও মিরাজ।

আফিফ ১১৫ বল খেলে ৯৩ রান সংগ্রহ করেন। এরমধ্যে একটি ছক্কা ও ১১টি ৪ এর বাউন্ডারি ছুঁয়েছেন তিনি। মিরাজের ব্যক্তিগত সংগ্রহ ৮১ রান। এরমধ্যে তিনি ৯টি ৪ হাঁকিয়েছেন।

৭ বল বাকি রেখেই বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে।

উদ্বোধনী জুটিতে ব্যাটিংয়ে আসেন তামিম ইকবাল ও লিটন দাস। লিটন ফেরেন ৮ বলে ১ রানে। লিটনের পর তামিমের বিপক্ষে রিভিউ নিয়েও সফল আফগানরা। দুই চারে ৮ বলে ৮ রান করে বিদায় নেন তামিম।

চারে আসা মুশফিকুর রহিমকে নিজের তৃতীয় শিকার বানান ফারুকি। ইনিংসের পঞ্চম ওভারে আবার জোড়া আঘাত ফারুকির। এবার তার গতির কাছে পরাস্ত মুশফিকুর রহিম ও অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি। ১৮ রানে নেই বাংলাদেশের ৪ উইকেট।

অষ্টম ওভারে বোলিংয়ে এসে সাকিব আল হাসানকে ফেরান তার বিপিএল সতীর্থ মুজিব উর রহমান। সাকিব আউট হন ১৫ বলে ১০ রানে। সতীর্থের পথে পা বাড়িয়ে সাজঘরে মাহমুদউল্লাহ রিয়াদও। এক চারে ১৭ বলে ৮ রান করেন রিয়াদ।

৫৮ রানের মধ্যে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়, তখন থেকেই গল্পটা নিজেদের করে নেন মিরাজ আর আফিফে। দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে রিয়ে যান জয়ের পথে।

দুজনের অবিচ্ছেদ্য ১৭৪ রানের জুটিতে ৪ উইকেট আর ৭ বল হাতে রেখে জয় পায় বাংলাদেশ দল। ওয়ানডে ক্যারিয়ারে প্রথম অর্ধশতকের স্বাদ পেয়েছেন আফিফ হোসেন। মিরাজ তুলে নিয়েছেন দ্বিতীয় অর্ধশতক।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের টার্গেট টপকে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও পড়ুন আফিফমিরাজের | বীরত্বে | জয় | পেলো | বাংলাদেশ