খেলাধুলা

বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য জানালেন জ্যোতি

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। যদিও এবারের আয়োজনটি হওয়ার কথা ছিল বাংলাদেশেই। দেশের রাজনৈতিক বাস্তবতার কারণেই তা হয়নি। সংযুক্ত আরব আমিরাতে উড়াল দেয়ার আগে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্প্রতি শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে খেলে এসেছে বাংলাদেশ এ দল। নারীদের এই সিরিজে ৪-১ ব্যবধানে জেতে বাংলাদেশ। যেখানে জাতীয় দলের ক্রিকেটারদের উপস্থিতি দেখা গেছে, মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে তাদের প্রস্তুতি মাথায় রেখেই সিরিজটি খেলেছেন তারা।

বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য প্রসঙ্গে নিগার সুলতানা জানান, 'প্রথমত ম্যাচ জিততে চেষ্টা করব। ২০১৪ ছাড়া একটা বিশ্বকাপেও আমরা একটি ম্যাচও জিততে পারিনি। ভালো ক্রিকেট খেলেছি। তবে ভালো ক্রিকেট খেলার কোনও মানে নাই, যদি আপনি ম্যাচ জিততে না পারেন। প্রথমত চাই ম্যাচ জিততে। দ্বিতীয়ত যখন আমরা ফ্লো পাব, আমার কাছে মনে হয় আমাদের যে দল... অবশ্যই.. সেমিফাইনাল কে না খেলতে চায়।'

লক্ষ্য থাকবে ভালো কিছু করার। দেশের নারী ক্রিকেটকে এক ধাপ এগিয়ে নিতে বিশ্বকাপে ভালো করার কোনো বিকল্প দেখেননা অধিনায়ক নিগার সুলতানা। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচটি হবে দেশের জার্সিতে নিগার সুলতানার শততম ম্যাচ। সেই ম্যাচ প্রসঙ্গেও কথা বলেছেন তিনি, জানিয়েছেন নিজের উচ্ছ্বাসের কথা।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বকাপে | বাংলাদেশের | লক্ষ্য | জানালেন | জ্যোতি