আর্কাইভ থেকে বাংলাদেশ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভে নামছে বিএনপি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভে নামছে বিএনপি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশগ্রহণ করবেন।

গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও মূল্য হ্রাস করার দাবিতে ১১ দিনের কর্মসূচি ঘোষণা করেন। 

কর্মসূচির মধ্যে রয়েছে; ২৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ, ২৮ ফেব্রুয়ারি বিভাগীয় সদর ও মহানগরের বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। বিএনপির উদ্যোগে ২ মার্চ জেলা পর্যায়ে, ৫ মার্চ উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে।

৬ মার্চ ছাত্র দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। ৮ মার্চ যুবদলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। ৯ ফেব্রুয়ারি সারাদেশে স্বেচ্ছাসেবক সেবক দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ। ১০ মার্চ কৃষক দলের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ সমাবেশ। 

১২ মার্চ বিএনপির উদ্যোগে সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে হাট-বাজারে হাট সভা/ পথ সভা এবং লিফলেট বিতরণ করা হবে। ১৪ মার্চ মহিলা দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ। ১৫ মার্চ তাতী দলের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন দ্রব্যমূল্যের | ঊর্ধ্বগতির | প্রতিবাদে | বিক্ষোভে | নামছে | বিএনপি