আর্কাইভ থেকে বাংলাদেশ

ছাত্রীকে গণধর্ষণ: ৬ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ছাত্রীকে গণধর্ষণ: ৬ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনার ছয় আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। 

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) শীতল চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেন। 

এর আগে রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে আসামিরা গোপালগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা লিপি ও মো. শরীফুর রহমানের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

গেলো শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে গোপালগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

উল্লেখ্য, গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।  

গেলো বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এর প্রতিবাদে এবং ধর্ষকদের বিচারের দাবিতে শিক্ষার্থীরা গোপালগঞ্জ সদর থানার সামনে অবস্থান নেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ ঘটনার বিচার চেয়ে তিন দফা দাবি জানিয়েছেন।  

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একাধিক সূত্র থেকে জানা যায়, দুই শিক্ষার্থী গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। এ সময় তাঁদের দুজনকে একটি অটোরিকশায় তুলে নেয় দুর্বৃত্তরা। পরে ছাত্রটিকে বেঁধে রেখে গোপালগঞ্জ জিলা স্কুলের নির্মাণাধীন একটি ভবনে কয়েকজন মিলে ছাত্রীটিকে ধর্ষণ করে। 

তাসনিয়া রহমান 

এ সম্পর্কিত আরও পড়ুন ছাত্রীকে | গণধর্ষণ | ৬ | আসামির | স্বীকারোক্তিমূলক | জবানবন্দি