আর্কাইভ থেকে বাংলাদেশ

শেষবারের মতো ফিরছেন নিজের মাতৃভূমিতে

শেষবারের মতো ফিরছেন নিজের মাতৃভূমিতে

খেলোয়াড়দের জীবনটা বৈচিত্রময়। কোনো দ্বিপাক্ষীয় সিরিজ কিংবা কোনো টুর্নামেন্ট খেলতে বিভিন্ন সময় বিদেশ যাত্রা করতে হয়। ফলাফল যাইহোক না কেন প্রতিযোগিতা শেষে ফিরতে হয় নিজ দেশে। ফেরেন পরিবারের কাছে। 

আবার নিজের খেয়াল খুশিমতো বিভিন্ন দেশে ঘুরতে যান তারা। যেমনটা গিয়েছিলেন অস্ট্রেলিয়ার সদ্য প্রয়াত কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। নিজেকে সময় দেওয়ার জন্য, নিজের মতো ছুটি কাটানোর জন্য থাইল্যান্ডে যান এই তারকা। কিন্তু ছুটির দ্বিতীয় দিনে একেবারের ছুটি নিয়ে পাড়ি জমালেন না ফেরার দেশে! 

কতবার বিদেশ সফরে গেছেন, ফিরেছেনও। তবে এবারের ফেরাই যে শেষবার হবে, কে জানতো? ময়নাতদন্ত শেষে গতকাল  (সোমবার) কোহ সামুই থেকে ব্যাংককে আনা হয়েছে এই অস্ট্রেলীয় কিংবদন্তির মরদেহ। আজ মঙ্গলবার (০৮ মার্চ) শবাধারে শুয়ে নিজের শহর মেলবোর্নে ফিরছেনর শেন কিথ ওয়ার্নের।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের একটা স্ট্যান্ড করা হয়েছে শেন ওয়ার্নের নামে। স্টেডিয়ামের বাইরে ভক্তরা রেখে যাচ্ছে ফুল। ওয়ার্নের প্রিয় এই মাঠেই এক লাখ দর্শকের সামনে হতে পারে তাঁর রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া। অস্ট্রেলিয়ার জনপ্রিয় আরেক দৈনিক ‘হেরাল্ড সান’জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ান রুলস ফুটবল লিগের মাঝেও মেলবোর্নে হতে পারে রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া। এ জন্য অপেক্ষা করতে হবে দুই থেকে তিন সপ্তাহ। ’ ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে দিনক্ষণ নির্ধারিত হলে অন্ত্যেষ্টিক্রিয়ায় দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনের অংশ নেওয়ার কথাও জানিয়েছে হেরাল্ড সান।

গতকাল কোহ সামুই থেকে সড়কপথে ব্যাংককে আনা হয়েছে ওয়ার্নের মরদেহ। সেখান থেকে এই কিংবদন্তির নিথর দেহটি অস্ট্রেলিয়ায় পৌঁছানোর কথা আজ মঙ্গলবার।

এ সম্পর্কিত আরও পড়ুন শেষবারের | মতো | ফিরছেন | নিজের | মাতৃভূমিতে