আর্কাইভ থেকে বাংলাদেশ

সিঙ্গাপুরের জালে গোল উৎসব বাংলাদেশের

সিঙ্গাপুরের জালে গোল উৎসব বাংলাদেশের

সবুজের হ্যাটট্রিকে ভর করে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে আরো একটি সহজ জয় পেয়েছে বাংলাদেশ।  আজ সোমবার (১৪ মার্চ) এক তরফার ম্যাচে সিঙ্গাপুরকে ৭-০ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

ইন্দোনেশিয়ার জাকার্তায় ‘বি’ গ্রুপের এই ম্যাচে বল মাঠে গড়ানোর মাত্র ২ মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার থেকে আশরাফুলের গোলে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে যায়। এরপর সবুজ ১৪ ও ২৭ মিনিটে পরপর দুটো ফিল্ডগোল করে সিঙ্গাপুরের বিপক্ষে বড় জয়ের আভাস দেন। ফলে লাল-সবুজের দেশ প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যায়।

শক্তিশালী বাংলাদেশের সামনে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সিঙ্গাপুর বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সফল হয়নি। বরং দ্বিতীয়ার্ধে তাদের আরো চারটি গোল হজম করতে হয়।

বিরতির পর পেনাল্টি কর্নার থেকে ৪৬ মিনিটে গোল করে আরশাদ সিঙ্গাপুরের জালে (৪-০) একহালি গোলপূর্ণ করেন। এরপর ৫৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে খোরশেদের গোলে বাংলাদেশ বড় (৫-০) জয়ের পথে হাঁটতে শুরু করে।

তবে ৫৯ মিনিটে ফিল্ডগোল থেকে সবুজ হ্যাটট্রিক করলে ব্যবধান হাফ ডজনে (৬-০) পরিণত হয়। পরের মিনিটে মিমোর ফিল্ডগোল থেকে বাংলাদেশ ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বাংলাদেশ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৭-২ গোলে স্বাগতিক ইন্দোনেশিয়াকে হারিয়েছিলো। আগামীকাল মঙ্গলবার (১৫ মার্চ) ইরানের মোকাবেলা করবে বাংলাদেশ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন সিঙ্গাপুরের | জালে | গোল | উৎসব | বাংলাদেশের