আর্কাইভ থেকে বাংলাদেশ

বাঘের আতংকে ভুরুঙ্গামারী এলাকাবাসী

বাঘের আতংকে ভুরুঙ্গামারী এলাকাবাসী

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের বাঁশজানী ঝাকুয়াটারী সীমান্ত এলাকায় হঠাৎ করে দুটি বাঘ ঢুকে পরায় এলাকায় আতংক ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী আতংকিত হয়ে পরায় বিষয়টি ইতিমধ্যে উপজেলার প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে মৌখিকভাবে জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে সীমান্তবর্তী এলাকা হওয়ায় বাঘ দুটি ভারত থেকে ঢুকে পরেছে।

প্রত্যক্ষদর্শী ঝাকুয়াটারী এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম জানান, গেলো শুক্রবার (২৫ মার্চ) গভীর রাতে বাঘের গোঙানী শব্দ শুনে তিনি জানালা খুলে বাড়ির প্রবেশ গেটে দুটি বাঘ দেখতে পান। এলাকাবাসী প্রথমে তার কথা শুনে প্রথমে বিশ্বাস না করলেও গেলো শনিবার (২৬ মার্চ) বিকালে একটি বাঁশঝাড়ে বাঘ দুটিকে এলাকাবাসী দেখার পর এলাকাবাসীর মধ্যে চরম আতংক ছড়িয়ে পরেছে। অপরদিকে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জনৈক দুলু মিয়া বাঁশজানী বাজার থেকে বাড়িতে ফেরার সময় বাঘ দুটিকে ব্রীজের মাথায় দাড়িয়ে  থাকতে দেখেছে। 

রাতেই এলাকাবাসী  বাঘের বিষয়টি ভুরুঙ্গামারী থানায় অবহিত করেন। ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান,প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বনবিভাগকে জানানো হয়েছে।  ভারতীয় সীমান্ত ঘেষা এলাকার কারনে অনেক সময় মেছো বাঘ ঢুকে পড়তে পারে। তবে এলাকাবাসীকে হত্যা না করে আটকের পর বনবিভাগের নিকট হস্তান্তর করতে আহবান জানান তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন বাঘের | আতংকে | ভুরুঙ্গামারী | এলাকাবাসী