আর্কাইভ থেকে বাংলাদেশ

রোজিনা নয়,সহ-সভাপতি রিয়াজ

রোজিনা নয়,সহ-সভাপতি রিয়াজ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল গেলো ২৮ জানুয়ারি। যেখানে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করে হেরে যান নায়ক রিয়াজ।

কিন্তু গেলো শনিবার (২৬ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির মিটিংয়ে সমিতির কার্যকরী পরিষদের সদস্য হিসেবে রিয়াজকে নেয়া হয়েছে। কমিটির নির্বাচিত আরেক সদস্য অভিনেত্রী রোজিনার স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

এর আগে এই মিটিংয়ে অভিনেত্রীর পদত্যাগপত্র গৃহীত হয়। রোজিনা গেলো ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছিলেন। যদিও পরবর্তী সময়ে এটি তুলে নেয়ার ঘোষণা দিলেও সেটি আর করেননি তিনি।

কমিটির সহসাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক অভিনেত্রী রোজিনার পদত্যাগপত্রটি গৃহীত হওয়ার বিষয়ে নিশ্চিত করে বলেন, মিটিংয়ে সভাপতিসহ কমিটির ১২ জন উপস্থিত থেকেই পদত্যাগপত্রটি গ্রহণ করা হয়েছে। 

তিনি আরও বলেন, মিটিংয়ে রিয়াজ উপস্থিত না থাকলেও তার অনুমতিক্রমেই এটা করা হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে কমিটি যে কাউকে ওই পদে আনতে পারেন। সে হিসেবে রিয়াজকে নেয়া হয়েছে।

জানা গেছে, আসছে ৬ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের পরবর্তী মিটিংয়ে রিয়াজের শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন রোজিনা | নয়সহসভাপতি | রিয়াজ