আর্কাইভ থেকে বাংলাদেশ

এবার মার্কিন অভিনেত্রীর সঙ্গে শাকিব খান

এবার মার্কিন অভিনেত্রীর সঙ্গে শাকিব খান

ঢাকাই চলচিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন গেলো ২৮ মার্চ। নিজের জন্মদিনে সেখান থেকেই ভক্তদের দিলেন নতুন খবর। চমকে যাওয়ার মতো খবর বটে। 

এবার শাকিবের নাগাল আরও দূরে, আরও বড় পরিসরে। যুক্তরাষ্ট্রের এক অভিনেত্রীকে নিয়ে নতুন সিনেমা শুরু করতে যাচ্ছেন ঢালিউড কিং। সিনেমার নাম দেয়া হয়েছে ‘রাজকুমার’। পরিচালনা করছেন হিমেল আশরাফ।

সাকিবের বিপরীতে কে এই মার্কিন নায়িকা? তা নিয়ে দর্শকদের মধ্যে কৌতুহলের শেষ নেই। 

জানা যায়, কোর্টনি কফির জন্ম বেড়ে ওঠা নিউইয়র্কের লং আইল্যান্ডে। তার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। তিনি সেখানকার থিয়েটারের একজন সুপরিচিত আর্টিস্ট।

শাকিব খানের বিপরীতে ‘রাজকুমার’ ছবির নায়িকা খুঁজতে গিয়ে নিউইয়র্কের একটি কাস্টিং এজেন্সির মাধ্যমে যোগাযোগ হয় কোর্টনি কফির সঙ্গে। ‘রাজকুমার’র নায়িকা হওয়ার জন্য ৮৬ জন যোগাযোগ করেন।

তাদের প্রোফাইল দেখে প্রাথমিকভাবে ৪০জনকে অডিশনের জন্য ডাকা হয়। প্রাথমিক বাছাইয়ে থাকা ৪০ জন থেকে আবার অডিশনের মাধ্যমে ১০ জনকে রাখা হয়।

সেই ১০ জনের মধ্যে আবার টপ থ্রি’র নির্বাচন করা হয়। পরে গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে অভিনয়, লুক, ডান্স সবকিছু যাচাই-বাছাই করে শেষ পর্যন্ত ‘রাজকুমার’ ছবির নায়িকা হিসেবে বাদামি চোখের স্বর্ণকেশরী কোর্টনি কফিকে চূড়ান্ত করা হয়।

কোর্টনি কফি দ্য নেইবারহুড প্লে হাউজ স্কুল অব থিয়েটারে অভিনয়ে লেখাপড়া করেন। পাশাপাশি তিনি আমেরিকান শর্ট ফিল্মে দ্য স্ট্রম, কারেন্টলি দ্য ডিবেট, এভেঞ্জিং এঞ্জেলস-এ প্রধান চরিত্রে অভিনয় করেন।

এছাড়া কোর্টনি কফি থিয়েটার এ মিডসামার নাইটস ড্রিম, জুরি ডিউটি দ্য মিউজিক্যাল- অভিনয় করেছেন।

সোমবার শাকিবের জন্মদিন উপলক্ষ্যে নিউইয়র্কের একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয় এর মহরত। সেখানেই আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানান হিমেল আশরাফ। 

জানা গেছে, আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে সিনেমার শুটিং। হলিউডসহ সেখানকার বিখ্যাত কিছু স্থানে চিত্রায়িত হবে এটি।

‘রাজকুমার’-এর মূল প্রযোজনায় থাকছে শাকিবের প্রতিষ্ঠান এসকে ফিল্মস। সহপ্রযোজক হিসেবে আছেন জাকারিয়া মাসুদ ও কাজী রিটন।

গণমাধ্যমকে এসব তথ্য দিয়েছেন ‘রাজকুমার’ সিনেমার অন্যতম প্রযোজক জাকারিয়া মাসুদ। 

তিনি জানান, বাংলাদেশের পরিপ্রেক্ষিতে সিনেমাটি বিশাল বাজেটে নির্মিত হবে। শুধু বাংলাদেশে নয়, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য, ভারতসহ বহু দেশে সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে তাদের। যা বাংলাদেশের সিনেমার জন্য নতুন দ্বার খুলে দেবে। যুক্তরাষ্ট্রের একজন নায়িকা থাকছেন শাকিব খানের বিপরীতে। মহরতে তাকে পরিচয় করিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, গেল বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে গেছেন শাকিব খান। যাওয়ার পরই মার্কিন নাগরিকত্বের জন্য আবেদন করেছেন। আবেদনের শর্ত পূরণের জন্য তিনি এখনো নিউইয়র্কে অবস্থান করছেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন এবার | মার্কিন | অভিনেত্রীর | সঙ্গে | শাকিব | খান