আর্কাইভ থেকে বাংলাদেশ

রোজিনার কাজে বিস্মিত ইলিয়াস কাঞ্চন

রোজিনার কাজে বিস্মিত ইলিয়াস কাঞ্চন

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ঘোনাপাড়া গ্রামে তুরস্কের নকশায় দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করেছেন ঢাকাই সিনেমার আশির দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। মসজিদটি নির্মাণে খরচ হয়েছে পৌনে ২ কোটি টাকা। 

দুই বছর ধরে নির্মাণ কাজ শেষ করে গেলো শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজ পড়ার মাধ্যমে উদ্বোধন করা হয় ‘দশগম্বুজ মা খাদিজা জামে মসজিদ’র। মসজিদটির নামকরণ নিজের মায়ের নামে করেছেন নায়িকা রোজিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। নায়িকা রোজিনার এমন মহৎ কাজ দেখে বিস্মিত চিত্রনায়ক ও চলচ্চিত্র সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত এ তারকা বলেন, রোজিনার এমন মহৎ কাজ দেখে তিনি বিস্মিত। মুসলমান হয়েই সকলকে মরতে হবে। আখিরাতের জন্য কী করা হলো, তা সবারই ভাবা দরকার। দৃষ্টিনন্দন এ মসজিদ নির্মাণ এলাকাবাসীর জন্য অনেক খুশির খবর।  

চিত্রনায়িকা রোজিনা গণমাধ্যমকে বলেন, রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুরে তার গ্রামেরর বাড়ি হলেও গোয়ালন্দে নানার বাড়িতেই বড় হয়েছেন তিনি। তার সমস্ত অনুভূতি জুড়ে রয়েছে এ জন্মভূমি। সেই অনুভূতি থেকেই মায়ের নামে এ মসজিদ নির্মাণ। খুব শিগগিরই একই এলাকায় একটি চক্ষু হাসপাতাল করার চিন্তাও আছে তার। সবার সহযোগিতা পেলে সেটির কাজ শুরু করবেন রোজিনা।

উল্লেখ্য, ১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর অসখ্য সিনেমায় অভিনয় করেছেনে এ নায়িকা।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন রোজিনার | কাজে | বিস্মিত | ইলিয়াস | কাঞ্চন