আর্কাইভ থেকে বাংলাদেশ

কোনো স্বৈরশাসক গদি রক্ষা করতে পারেনি,আপনারাও পারবেন না : রিজভী

কোনো স্বৈরশাসক গদি রক্ষা করতে পারেনি,আপনারাও পারবেন না : রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিরোধীদল দমনের সব ব্যবস্থা করেছে। এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দেশের জনগণ বাস করেছে। জনগণের মৌলিক অধিকার,কথা বলার অধিকার সংবিধানে থাকলেও এক অলিখিত আদেশে হরণ করা হয়েছে। এভাবে বিরোধীদল দমন করে বিশ্বের কোনো স্বৈরশাসক গদি রক্ষা করতে পারেনি,আপনারাও পারবেন না। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনি রাষ্ট্রক্ষমতা দখল করে বিরোধীদলকে কবরস্থান করার ব্যবস্থা করেছেন। আর আপনি শক্তিশালী বিরোধী দলের কথা বলেন? বিরোধী দল শক্তিশালী বলেই কবরস্থানে আর লাল ঘরে পাঠানোর ব্যবস্থা করছেন। বিরোধীদল শক্তিশালী বলেই গণতন্ত্রের মাতাকে যে মামলায় বন্দি রাখা হয়েছে তার কোনো সম্পর্ক নাই, তাকে তিন বছর ধরে বন্দি করে রেখেছেন। বিরোধীদল শক্তিশালী বলেই আপনি ভয়ে তরুণ রাজনীতিবিদ ইশরাককে বন্দি করেছেন। আপনি ভীতু প্রধানমন্ত্রী।

দুদকে সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ নাটক তথ্যমন্ত্রীর এমন কথার উত্তরে রিজভী বলেন, বিএনপি নাটক করছে। আরে আপনি বলেননি কিসের নাটক? এই নাটক তো বিখ্যাত লেখক বার্নার্ড শ’র নাটক। শেক্সপিয়ারের নাটক। সেখানে বিএনপির মতের প্রতিফলন ঘটেছে। আপনারা তো ক্ষমতায় আসার পর ১১ লাখ কোটি টাকা পাচার করেছেন। আর আমাদের কাজকে বলছেন নাটক। ওটা তো বাস্তব জীবনের নাটক। আপনারা পদ্মা সেতু, ব্যাংক সহ বিভিন্ন প্রকল্প থেকে লুট করে টাকা পাচার করেছেন। আপনারা মহা দুর্নীতি করেছেন। এজন্যে আপনাদের জবাবদিহি করতে হবে। জনগণ এখন চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। আপনাদের অবশ্যই খালেদা জিয়াসহ সব নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, সাহস থাকলে খালেদা জিয়াসহ গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি দিন। দেখবেন জনগণের প্রবল স্রোত আপনার সিংসহানের দিকে কীভাবে ধেয়ে যায়! কারণ জনগণ চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি গতকাল বলেছেন, দেশে শক্তিশালী বিরোধীদল নেই। আসলে বনের নেকড়ে সব প্রাণী খেয়ে ফেলার পর বলছে যে আর প্রাণী নেই। সবকিছু শিকার করে তারপরে বলছে আর কোনো শিকার নেই। বাংলাদেশের শক্তিশালী বিরোধীদল নেই।

সংগঠনের সভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ,আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন কোনো | স্বৈরশাসক | গদি | রক্ষা | করতে | পারেনিআপনারাও | পারবেন | | রিজভী