আর্কাইভ থেকে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স লিগে আজ ইংলিশ-স্প্যানিশ লড়াই

চ্যাম্পিয়ন্স লিগে আজ ইংলিশ-স্প্যানিশ লড়াই

ম্যানচেস্টার সিটি, অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল না কি বেনফিকা? রাতে নির্ধারণ হবে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের বাকি দুই দল। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে আটলেটিকোর আতিথ্য নেবে প্রথম লেগে জয় পাওয়া ম্যান সিটি। আর সেমির পথে অনেকটাই এগিয়ে থাকা লিভারপুল ঘরের মাঠে মুখোমুখি হবে পর্তুগিজ ক্লাব বেনফিকার। দুটি ম্যাচই শুরু হবে রাত ১টায়।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এগিয়ে থেকে দ্বিতীয়টিতে অ্যাটলেটিকোর আতিথ্য নেবে সিটিজেনরা। আর হোম ম্যাচে বেনফিকার বিপক্ষে নামবে অলরেডস। লিভারপুল এগিয়ে ৩-১ ব্যবধানে। 

কোয়ার্টার ফাইনালের শেষ দিন নিশ্চয় সবার আগ্রহের কেন্দ্রে স্প্যানিশ ও ইংলিশ লিগ চ্যাম্পিয়নের লড়াই। দুই স্প্যানিশ ক্লাবের সেমিফাইনাল তো নিশ্চিত। শেষ চারে কি দেশটির আরো এক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ নাম লেখাবে না-কি ইংলিশ ম্যান সিটি টিকে থাকবে ইউরোপ সেরার লড়াইয়ে?

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনের মতোই ম্যাচেও বেশ রক্ষণাত্মক দিয়েগো সিমিওনে। ইতিহাদে রক্ষণের দেয়াল গড়েও অবশ্য পয়েন্ট শূন্য থেকেছে অ্যাটলেটিকো। এবার হোম ম্যাচে চ্যালেঞ্জটা বাড়তি কারণ এটিই কোয়ার্টার ফাইনালের শেষ সুযোগ। 

প্রথম লেগে মাত্র এক গোলের লিড নিশ্চয় নির্ভার রাখছে না পেপ গার্দিওলাকে। এবার তো অ্যাওয়ে ম্যাচে। এর মাঝে কার্ড জটিলতায় গ্যাব্রিয়েল জেসুসকে পাচ্ছেন না সিটিজেন কোচ। তরুণ মিডফিল্ডার পালমারেরও খেলা না খেলার দোলাচল আছে। 
তবে, ফেরার অপেক্ষায় রুবেন দিয়াজ। ইনজুরি কাটিয়ে ছয় সপ্তাহ পর মাঠে নামতে পারেন সিটিজেন ডিফেন্ডার। ইংলিশ ফর্ম আর প্রথম লেগে অ্যাথলেতিকোকে লক্ষ্যে কোনো শট নিতে না দেয়া দ্বিতীয় লেগে ম্যান সিটির বাড়তি আত্মবিশ্বাস।

ওদিকে বেনফিকার সঙ্গে ৩-১ গোলে এগিয়ে থেকে অ্যানফিল্ডে নামবে লিভারপুল। শেষ চারে এক পা দিয়েই রেখেছে ইংলিশ জায়ান্টরা। দলে নতুন কোনো ইনজুরি নেই। পর্তুগিজ প্রতিপক্ষকে নিয়ে দুশ্চিন্তাও কম য়্যুর্গেন ক্লপের। বরং এফএ কাপে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হওয়ার আগে ফুটবলারদের পরখ করার মিশন অলরেড কোচের।

ভাবনাটা শুধু তার নিজের নয়। বেনফিকার সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়ে সংবাদ সম্মেলনেও বেশি আলোচনা হয়েছে এফএ কাপের হাইভোল্টেজ সেমিফাইনাল নিয়ে।

শেষ দিন যদি লিভারপুল আর ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নাম লেখায় তাহলে এবারের শেষ চার শুধু দুই ইংলিশ আর দুই স্প্যানিশ ক্লাবের।

এ সম্পর্কিত আরও পড়ুন চ্যাম্পিয়ন্স | লিগে | আজ | ইংলিশস্প্যানিশ | লড়াই