আর্কাইভ থেকে বাংলাদেশ

পরিস্থিতি কুল ডাউন হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পরিস্থিতি কুল ডাউন হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে চলা সংঘর্ষ কিছুক্ষণের মধ্যে নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ (১৯ এপ্রিল) মঙ্গলবার দুপুরে সচিবালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা কলেজ এবং নিউমার্কেটের যে ঘটনাটি একটি ছোটখাটো ঘটনা নিয়ে তর্কাতর্কি, সহিংসতা হয়েছে। আমাদের নিরাপত্তা বাহিনী চরম ধৈর্যের সঙ্গে লক্ষ করছে এবং ব্যবস্থা নিচ্ছে। আমরা শুনলাম, ইট-পাটকেল নিক্ষেপে কয়েকজন আহত হয়েছেন। সাংবাদিক, ছাত্র-ব্যবসায়ী প্রাথমিক চিকিৎসার জন্য গেছেন। আমাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশ কাজ করছে। পুলিশ মহাপরিদর্শক তদারকি করছেন। আমরা মনে করি, কিছুক্ষণের মধ্যে এটা কুল ডাউন হবে। যারা এটা ঘটিয়েছেন তারা নিশ্চয়ই আইনের মুখোমুখি হবে।

ডিএমপি কমিশনার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ছাত্ররা ১০ তলা ভবনের ছাদে উঠে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করছে। তাদের প্রতিপক্ষ শ্রমিকদের বুঝিয়ে মার্কেটে ফেরানোর চেষ্টা করছি। আমাদের লক্ষ্য হলো একটা পক্ষকে যদি আমরা সরিয়ে আনতে পারি। 

রাজধানীতে যানজট বেড়ে যাওয়ার কারণ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকায় অনেকগুলো উন্নয়ন কাজ চলছে। সেটাও আমাদের যানজটের একটি কারণ। কোভিডের কারণে দীর্ঘ দিন বন্ধের পর সব ওপেন হয়েছে, ঈদ এসে গেছে। সবাই মার্কেটমুখী এবং সবাই হঠাৎ করে বাইরে যাতায়াত শুরু করেছে। যানজট নিরসনের জন্য আমাদের ট্রাফিক পুলিশের সঙ্গে সঙ্গে আমাদের নিরাপত্তা বাহিনী যথাসাধ্য চেষ্টা করছে। আগামী ৭ দিনের জন্য একটি কর্ম পদ্ধতি বের করেছেন। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন পরিস্থিতি | কুল | ডাউন | হবে | | স্বরাষ্ট্রমন্ত্রী