আর্কাইভ থেকে বাংলাদেশ

হাইতিতে ছোট বিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৬

হাইতিতে ছোট বিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৬

লাতিন আমেরিকার দেশ হাইতিতে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে পাইলটসহ কমপক্ষে ৬ জন নিহতের ঘটনা ঘটেছে।

গেলো বুধবার (২০ এপ্রিল) দেশটির রাজধানী পোর্ট-অব-প্রিন্সের একটি ব্যস্ত রাস্তায় বিমানটি আঁছড়ে পড়লে প্রাণহানির এই ঘটনা ঘটে।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) ক্যারিবীয় এই দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

হাইতির সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, হাইতির শহর জ্যাকমেলের উদ্দেশে স্থানীয় সময় বুধবার বিকেল ৩টা ৪৪ মিনিটে রাজধানী পোর্ট-অব-প্রিন্সের বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়ন করে। পরে মাঝআকাশে বিমানটির ইঞ্জিনে ত্রটি দেখা দেয় এবং বিকেল ৪টার ৪ মিনিটে এটি বিপদ সতর্কতা পাঠালেও একপর্যায়ে বিধ্বস্ত হয়।

এদিকে টুইটারে দেয়া এক বার্তায় হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। অবশ্য বিমান বিধ্বস্তের ঘটনায় আহত বা নিহতের কোনো নির্দিষ্ট তথ্য এই বার্তায় উল্লেখ করেননি তিনি।

রয়টার্স বলছে, হাইতির ক্যারেফোর এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে। সেখানকার মেয়র জুড এডোয়ার্ড পিয়েরে বলেছেন, বিমান বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছেন। অন্যদিকে একটি সরকারি সূত্র জানিয়েছে, আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর বিমানটির পাইলট মারা যান।

দুর্ঘটনার পর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি রাস্তার মাঝখানে বিমানের ভাঙা ধ্বংসাবশেষ এবং দুর্ঘটনায় নিহতদের মৃতদেহ দেখা গেছে। রয়টার্স অবশ্য স্বাধীনভাবে ভিডিওগুলোর উৎস যাচাই করতে পারেনি।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন হাইতিতে | ছোট | বিমান | বিধ্বস্ত | পাইলটসহ | নিহত | ৬