আর্কাইভ থেকে দেশজুড়ে

চাল বিতরণে অনিয়ম ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ

চাল বিতরণে অনিয়ম ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় দুঃস্থ, অতিদরিদ্র ব্যক্তি ও পরিবারের মধ্যে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগে পাওয়া গেছে। অবরুদ্ধ করে রাখা ওই ইউপি চেয়ারম্যান হচ্ছেন শান্তিরাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম মিজানুর রহমান খোকন।

গেলো বুধবার (২৭ এপ্রিল) রাতে শান্তিরাম ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শান্তিরাম ইউনিয়নের পাঁচ হাজার ২০৭ জন ব্যক্তি ভিজিএফ কর্মসূচির চাল পাবেন। বিতরণের শেষের দিকে একটি ভূয়া ভিজিএফ কার্ড দিয়ে চাল তোলাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়।

এলাকাবাসী অভিযোগ করেন, প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও দেড় থেকে দুই কেজি করে চাল কম দেওয়া হচ্ছিল। এ নিয়ে রাত আটটার দিকে এলাকাবাসী উত্তেজিত হয়ে উঠলে চেয়ারম্যানকে তার কার্যালয় চত্ত্বরে রাত আটটা থেকে প্রায় একঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে ইউপি চেয়ারম্যান এবিএম মিজানুর রহমান খোকন মুঠোফোনে জানান, কাউকে চাল কম দেওয়া হয়নি। প্রতিপক্ষের লোকজন আমার স্বাক্ষর জাল করে ভূয়া কার্ড বিতরণ করেছে। আমি কঠোরভাবে প্রতিরোধ করি। পরে পরিস্থিতি সামাল দিতে গিয়ে একজনকে আটকও করা হয়। এ ঘটনায় লোকজন ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

একই প্রসঙ্গে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখার মোকাদ্দেম বলেন, ইউপি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখার কোন ঘটনা ঘটেনি। তবে চেয়ারম্যান একটি ভূয়া ভিজিএফ কার্ড আটক করে রাখেন। এ নিয়ে উত্তেজিত জনতা ইউপি চেয়ারম্যানকে ঘিরে রাখেন। পরে পুলিশ তাকে উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিবেশ শান্ত রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন চাল | বিতরণে | অনিয়ম | ইউপি | চেয়ারম্যান | অবরুদ্ধ