আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকার মাঠে ফিরছে ফুটবল

ঢাকার মাঠে ফিরছে ফুটবল

ঈদের ছুটি শেষে আজ শনিবার (০৭ মে) আবারো শুরু হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ। তবে আবাহনী বাদে বাকি দুই দল বসুন্ধরা কিংস ও শেখ জামাল খেলতে যাবে প্রতিপক্ষের ভেন্যুতে। 

এ ছাড়া নিজেদের চেনা ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল লড়বে শক্তিশালী সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে। আবাহনী আজ রহমতগঞ্জকে আতিথ্য দেবে সিলেট জেলা স্টেডিয়ামে।

১০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা রহমতগঞ্জের জন্য ছয়বারের লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে লড়াইটি হবে কঠিন। তবে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা হবে এ ম্যাচে। গেলো ৩ এপ্রিল বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর আর কোনো ম্যাচে মাঠে নামতে পারেননি ডরিয়েলটন। 

এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার এ ম্যাচে না খেললেও হয়তো আকাশি-নীলদের সমস্যা হবে না, কিন্তু বিগ ম্যাচ পার হওয়া কঠিন হবে। 

অন্যদিকে লিগের ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংস নতুন সাজে দুর্বার। গাম্বিয়ান স্ট্রাইকার ও ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে যোগ করে দলের দুর্বলতা ঢেকে ফিরতি লিগে তারা দুর্বার। নবাগত মিগেল ফিগেইরা দুই ম্যাচে ৩ গোল এবং সর্বশেষ ম্যাচে গোলের খাতা খুলেছেন গাম্বিয়ান স্ট্রাইকার নুহা মারংও। 

শেষ ম্যাচে বারিধারাকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া গতবারের চ্যাম্পিয়নদের জন্য আজ মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধার হার্ডল তেমন কঠিন হওয়ার কথা নয়।

তবে রাজশাহীতে পুলিশের বিপক্ষে শেখ জামালের ম্যাচে দারুণ লড়াই হতে পারে। ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় শেখ জামাল নতুন কোচের অধীনেও অপরাজিত থাকার ধারা বজায় রেখেছে। 

নতুন দুই নাইজেরীয় ফরোয়ার্ড চিজোকি আলেকো ও মুসা নাজিরির প্রতাপে তারা শেষ দুই ম্যাচে হারিয়েছে উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধাকে। 

ঢাকায় কিংস অ্যারেনায় শেখ রাসেল কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর সামনে আরেক কঠিন চ্যালেঞ্জ সাইফ স্পোর্টিং। দলের তিন জয়ের দুটিই নতুন হেড কোচ মিন্টুর অধীনে। 

শেষ ম্যাচে শক্তিশালী চট্টগ্রাম আবাহনীকে হারানো শেখ রাসেল আজ বেশ আত্মবিশ্বাস নিয়েই নামবে পয়েন্ট টেবিলের পঞ্চম দলের বিপক্ষে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকার | মাঠে | ফিরছে | ফুটবল