আর্কাইভ থেকে বাংলাদেশ

জামিনের স্থগিতাদেশ পাবেন কি সম্রাট? জানা যাবে আজ

জামিনের স্থগিতাদেশ পাবেন কি সম্রাট? জানা যাবে আজ

যুবলীগের বহিষ্কৃত নেতা ও ক্যাসিনোকাণ্ডে আলোচিত ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা রিভিশন আবেদনের ওপর আদেশ আজ। 

মঙ্গলবার (১৭ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে আদেশের জন্য এ দিন ধার্য  করেন।

বুধবার (১৮ মে) আদেশ দেবেন আদালত। সেই সঙ্গে মেডিকেল রিপোর্ট না দেখেই কীভাবে বিচারিক আদালত স্বাস্থ্যের কথা বিবেচনা করে সম্রাটকে জামিন দিল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট বলে নিশ্চিত করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

গেলো ১১ মে পাসপোর্ট জমা রাখা, অসুস্থতা বিবেচনা, আদালতের অনুমতি ছাড়া বিদেশে না যাওয়ার শর্ত এবং প্রতিটি ধার্য তারিখে হাজিরার শর্তে দুর্নীতি মামলায় জামিন পান ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ৩২ মাস কারাগারে থাকার পর বুধবার (১১ মে) বিকেল সাড়ে ৪টায় কারামুক্ত হন তিনি। 

শারীরিক অসুস্থতা বিবেচনায় এর আগেই অস্ত্র, মাদক এবং অর্থ পাচার মামলায় জামিন পান সম্রাট। মুক্তিতে বাধা হয়ে দাঁড়ায় দুদকের এক মামলা। ওই মামলায়ও একবার জামিন চেয়ে ব্যর্থ হন তিনি। আবারও করা হয় জামিন আবেদন। সেই মামলায়ও গত ১১ মে জামিন মেলে তার।

ক্যাসিনোবিরোধী বিশেষ অভিযানে গ্রেপ্তার হন সম্রাট। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচারসহ ৪টি মামলা করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। এর মধ্যে দুদকের মামলায় ২১৯ কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ রয়েছে সম্রাটের বিরুদ্ধে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন জামিনের | স্থগিতাদেশ | পাবেন | সম্রাট | জানা | আজ