আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতে মন্দিরে ঢোকায় মুসলিম কিশোরকে মারধর, গ্রেপ্তার দুই

ভারতে মন্দিরে ঢোকায় মুসলিম কিশোরকে মারধর, গ্রেপ্তার দুই

ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদ এলাকায় মন্দিরে পানি খেতে যাওয়ায় এক মুসলিম কিশোরকে মারধরের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশাসনের নজরে আসে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ভিডিওতে দেখা গেছে, কিশোরটির হাত ধরে তার নাম জানতে চানএক ব্যক্তি। জবাবে জানায়, তার নাম আসিফ। বাবার নাম জানতে চাইলে সে বলে হাবিব। এরপর ওই ব্যক্তি কিশোরকে জিজ্ঞেস করেন, মন্দিরে কী করছ? সে উত্তর দেয়, মন্দিরে পানি খেতে ঢুকেছি।

এরপরই কিশোরকে মারতে শুরু করেন ওই ব্যক্তি। প্রথমে মাথায় ও পরে পুরো শরীরে চড়-থাপ্পড় মারতে থাকেন তিনি। এক পর্যায়ে শিশুটির হাত মুচড়ে মাটিতে ফেলে লাথি ও চড়-থাপ্পড় মারতে থাকেন। এ সময় ঘটনাটি ভিডিও করতে থাকেন এক ব্যক্তি। পুরো ভিডিওতে অসহায়ের মত নিজেকে রক্ষা করার চেষ্টা করছিল কিশোরটি।

সাংবাদিকদের কাছে কিশোরের বাবা বলেন, বাড়িতে ফেরার পথে তার ছেলের পিপাসা পাওয়ায় পানি খেতে ওই মন্দিরে ঢুকেছিল।

ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে টুইটারে হ্যাশট্যাগ ‘সরি’ লিখে কিশোরের কাছে দুঃখপ্রকাশ করতে শুরু করে অনেকেই।

পরে ভিডিও দেখে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। গাজিয়াবাদ পুলিশ জানায়, ভিডিওতে যে ব্যক্তি শিশুটিকে মারধর করছিলেন তাঁর নাম শ্রিংগী নন্দন যাদব। বিহারের ভাগলপুরের বাসিন্দা যাদব প্রকৌশলে স্নাতক। তিনমাস ধরে ওই মন্দিরে তত্ত্বাবধায়ক হিসবে কাজ করছে সে।

গ্রেপ্তার হওয়া অপরজনের নাম শিবানন্দ। মারধরের ঘটনা ভিডিও করার সংশ্লিষ্টতার অভিযোগে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

স্থানীয় পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারের মাধ্যমে স্পষ্ট করে বলতে চাই, যারা এ ধরনের অপকর্মে লিপ্ত হবে তাদের কোনো ছাড় নেই। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতে | মন্দিরে | ঢোকায় | মুসলিম | কিশোরকে | মারধর | গ্রেপ্তার | দুই