বিনোদন

নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু গ্রেপ্তার

বিনোদন প্রতিবেদন

তরুণ নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয় তাঁকে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ আলম।

বেশ কয়েক বছর ধরে নিয়মিত নাটক নির্মাণ করছেন তরুণ এ নির্মাতা। তার নির্মিত কাজগুলো সাধারণত নতুন ধাঁচের এবং সমসাময়িক সামাজিক বাস্তবতার প্রতিফলন ঘটায়। তরুণদের মধ্যে তিনি বিশেষভাবে জনপ্রিয় কারণ তার গল্প বলার ধরন এবং বিষয়বস্তু দর্শকদের আকৃষ্ট করে।

রিংকুর আটকের খবর শুনে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ নিজ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন একাধিক অভিনয় শিল্পী। অভিনেতা খায়রুল বাসার ফেসবুকে লিখেছেন, আমি বিশ্বাস করি এবং আমি জানি, নির্মাতা রাফাত মজুমদার রিংকু কখনো কারোর ক্ষতির কারণ হতে পারে না।

গণমাধ্যমকে খায়রুল বাসার জানান, নির্মাতা রিংকুকে যারা চিনেন বা জানেন তারা ভালো করেই জানেন সে কেমন মানুষ। তাকে কি কারণে মধ্য রাতে আটক করা হয়েছে তা এখনো জানা যায়নি বলেন অভিনেতা।

রিংকুর নির্মিত নাটকের সংখ্যা দেড় শতাধিক। তার নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গর, রিকশা গার্লসহ প্রায় এক শতাধিক নাটক নির্মাণ করেছেন। তবে গেল বছর তার নির্মিত রূপান্তর নাটক ঘিরে সমালোচনার ঝড় উঠেছিল। পরবর্তীতে নাটকটি ইউটিউব থেকে সড়িয়ে নেয়া হয়।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন নির্মাতা | গ্রেপ্তার | নাটক | অভিনেতা