আর্কাইভ থেকে জাতীয়

এখন শুধু সামনে এগিয়ে যাবার পালা : প্রধানমন্ত্রী

এখন শুধু সামনে এগিয়ে যাবার পালা : প্রধানমন্ত্রী

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখন শুধু আমাদের সামনে এগিয়ে যাওয়ার পালা, পেছনে ফিরে তাকানোর কোনো সুযোগ নেই।বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনের আয়োজন ‘ভেঙেছ দুয়ার এসেছ জ্যোতির্ময়’ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন পূরণে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে বাংলাদেশ। কেউ পেছনে ফেলে দিতে পারবে না।

প্রধানমন্ত্রী বলেন, আজ ১৭ মার্চ। জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মাহাত্মপূর্ণ দিন।১৯২০ সালের এই দিনে এ দেশেরই এক নিভৃত পল্লীতে পিতা শেখ লুৎফর রহমান ও মাতা সায়েরা খাতুনের কোল আলোকিত জন্ম নিয়েছিল এক শিশু। সে শিশুই বাংলাদেশে এনে দিয়েছে স্বাধীনতা, ভাষা, মানচিত্র ও পতাকা। আজকের বাংলাদেশ যেখানে পৌঁছে গেছে, সে ছুটে চলছে অদম্য গতিতে, তাকে  অবনমন করা যাবে না। তবে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

তিনি বলেন, মুজিব চিরন্তনে দেশ-বিদেশে আমরা কর্মসূচি নিয়েছি। এই অনুষ্ঠান চলবে এ বছরের ১৬ ডিসেম্বর পর্যন্ত, যেদিন আমরা বিজয়ী হয়েছিলাম।

বিকেলে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর মুজিব শতবর্ষের থিম সং উপস্থাপনা করা হয়।

সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সম্মানিত অতিথির বক্তব্য দেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ। স্বাগত বক্তব্য দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সভাপতি ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জাপানের প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা ও বিখ্যাত সাংবাদিক মার্ক টালিসহ আরও অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, মালদ্বীপের রাষ্ট্রপতির স্ত্রী ফাজনা আহমেদ, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ, বাংলাদেশের মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা ও বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা।

মুনিয়া

 

এ সম্পর্কিত আরও পড়ুন এখন | শুধু | সামনে | এগিয়ে | যাবার | পালা | | প্রধানমন্ত্রী