আর্কাইভ থেকে আবহাওয়া

ফের আতঙ্কে সিলেট, ভারী বর্ষণের আভাস

ফের আতঙ্কে সিলেট, ভারী বর্ষণের আভাস

সিলেটে গেলো ২৪ ঘণ্টায় ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর ফলে নতুন করে আতঙ্ক বাড়ছে বানভাসিদের। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর সক্রিয়তায় আবারও দেশের উত্তর (রংপুর) ও দক্ষিণ-পূর্বাঞ্চলে (সিলেট) নতুন করে ভারী বর্ষণ হতে পারে। জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ  বুধবার (২৯ জুন) ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা যায়।

বৃষ্টি আর পাহাড়ি ঢলের কারণে সুরমা-কুশিয়ারার পানি বাড়তে শুরু করেছে। এছাড়া উজান থেকে নেমে আসা পানি দোয়ারাবাজার উপজেলার নিম্নাঞ্চলের বেশ কিছু এলাকায় পানি প্রবেশ করছে।

এদিকে বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হচ্ছে সিলেট, নেত্রকোণা ও কিশোরগঞ্জে।

অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির বলেন, ২৪ ঘণ্টায় সিলেটে ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। পরের ২৪ ঘণ্টাতেও এ অঞ্চলে বৃষ্টি অব্যহত থাকতে পারে। মৌসুমি বায়ু এখন মোটামুটি সক্রিয়। আর এজন্য এ বৃষ্টি স্বাভাবিক।

তবে, পানি উন্নয়ণ বোর্ড বলছে বৃষ্টি থাকায় পানি বাড়ছে কিন্তু পুনরায় বন্যার আশঙ্কা নেই।

এদিকে আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন ফের | আতঙ্কে | সিলেট | ভারী | বর্ষণের | আভাস