আর্কাইভ থেকে বাংলাদেশ

ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টিতে আজ মাঠে নামবে বাংলাদেশ

ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টিতে আজ মাঠে নামবে বাংলাদেশ

দুঃসহ টেস্ট স্মৃতি পেছনে ফেলে কেবলমাত্র জয়ের ধারায় ফিরতে মরিয়া বাংলাদশ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজে  আজ শনিবার (২ জুলাই) প্রথম  টি-টোয়েন্টিতে মাঠে নামছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

ডোমিনিকার উইন্ডসর পার্কে ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

এই ফরম্যাটে রেকর্ড ২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজ। মাহমুদউল্লাহ বাহিনীর লক্ষ্য তাদের হারিয়ে বিশ্বকাপে যাওয়ার আগে আত্মবিশ্বাসের পালে হাওয়া দিয়ে নেওয়া।

দুই টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ঘুরে দাঁড়ানোর জন্য এটাই বাংলাদেশ দলের সেরা সময়। যদিও সব কিছু টাইগার দলের পক্ষে নেই। সংক্ষিপ্ত এই ভার্সনে  নিজেদের সবশেষ ১০ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জয় পেয়েছে বাংলাদেশ। একমাত্র জয়টি এসেছে নিজ মাঠে আফগানিস্তানের বিপক্ষে। তার আগে  পাকিস্তান সফরে  তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে  টাইগাররা। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বে নিজেদের পাঁচ ম্যাচের সব ক’টিতেই পরাজিত হয়েছে টাইগাররা।

তারপরও অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সঠিক কম্বিনেশনের খোঁজে থাকা বাংলাদেশ এই ভার্সনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  নিজেদের রেকর্ডের কারণে আশাবাদী হতে পারে।

এ ছাড়া সংক্ষিপ্ত  এই ভার্সনে  বাংলাদেশ এ পর্যন্ত মোট ১২৫টি ম্যাচ খেলে  ৪৪টিতে জয় পেয়েছে। পরাজিত হয়েছে ৭৯টিতে। বাকি দুই ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

বাংলাদেশ দল (সম্ভাব্য) : মাহমুদুল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ দল (সম্ভাব্য) : নিকোলাস পুরান (অধিনায়ক), ব্রান্ডন কিং, কাইল মায়ার্র্স, ডেভন থমাস (উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, কিমো পল, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, আলজারি জোসেফ, ওডেন স্মিথ ও ওবেদ ম্যাককয়।

এ সম্পর্কিত আরও পড়ুন ক্যারিবীয়দের | বিপক্ষে | টিটোয়েন্টিতে | আজ | মাঠে | নামবে | বাংলাদেশ