আর্কাইভ থেকে ক্রিকেট

বৃষ্টিতে ভেসে গেলো প্রথম টি-টোয়েন্টি

বৃষ্টিতে ভেসে গেলো প্রথম টি-টোয়েন্টি

১২.৪ ওভারে সোহানের ছয়ে বাংলাদেশ দলীয় একশ পার করে। সোহান আউট হয়ে যান এই ওভারেই। ওভারট শেষ না হতেই আবার বৃষ্টির বাঁধা। শেষ পর্যন্ত ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে এই মাঠেই, আগামীকাল রাত সাড়ে ১১টায়। 

আজ বৃষ্টির কারণে প্রথমে ১ ঘণ্টা ৪০ মিনিট দেরিতে খেলা শুরু হয় ১৬ ওভারে। ৭.৩ ওভার পর আবার বৃষ্টি আসলে আরও ২ ওভার কমিয়ে ১৪ ওভার করা হয়। ১৩ ওভার পর এবার বৃষ্টি আসে। বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজ ১৪ ওভারে নতুন লক্ষ্য পায় ১০৮ রান৷ কিন্তু স্থানীয় সময় ৫টা ১৮ মিনিটের আগে কমপক্ষে পাঁচ ওভারের খেলার সিদ্ধান্ত নিতে হতো। কিন্ত বৃষ্টিতে খেলার কোন সুযোগই মেলেনি। শেষ পর্যন্ত দুই অধিনায়কের সঙ্গে কথা বলে ম্যাচ অফিসিয়ালরা পরিত্যাক্ত ঘোষণা করে। বাংলাদেশ ব্যাটিংয়ে ভালো করতে পারেনি। 

পাওয়ার প্লেতে ৫৬ রান যোগ করার পর হঠাৎ ছন্দপতন ঘটে। ২১ রানে হারায় ৫ উইকেট। শুরুতে সাকিব আল হাসানের ঝড় আর শেষে নুরুল হাসান সোহানের দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশ ১০০ পার করতে পারে ১৩ ওভারে। ১৫ বলে সর্বোচ্চ ২৯ রান করেন সাকিব। আর সোহানের ব্যাট থেকে আসে ১৬ বলে ২৫। ৭ বছর পর দলে ফিরে এনামুল হক বিজয় আউট হন ১০ বলে ১৬ রান করে। এ ছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি। ৩ ওভারে ২১ রান দিয়ে উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রোমারিও শেইফার্ড। এ ছাড়া ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। 

বাংলাদেশ: ১০৫/৮ (১৩ ওভার)

ফলাফল: পরিত্যাক্ত। 

এ সম্পর্কিত আরও পড়ুন বৃষ্টিতে | ভেসে | গেলো | প্রথম | টিটোয়েন্টি