আর্কাইভ থেকে বলিউড

লম্বা ছুটিতে ‘বেলা শেষে’-র নন্দিতা রায়

লম্বা ছুটিতে ‘বেলা শেষে’-র নন্দিতা রায়

পরিকল্পনা হয়েছিন তিনিও আহমেদাবাদে যাবেন। ‘বেলাশুরু’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে উপস্থিত থাকবেন। সঙ্গী হবেন শিবুপ্রসাদ মুখোপাধ্যায়ের। কিন্তু বিধি বাম। ডান হাতে প্লাস্টার জড়িয়ে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে ছবির অন্যতম পরিচালক নন্দিতা রায়কে। 

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা গেছে, দিন কয়েক আগে বাথরুমে পা পিছলে পড়ে গিয়েছিলেন নন্দিতা রায়। আর তাতেই এত বড় বিপত্তি! মেরুদণ্ডে চিড় ধরেছে। ভেঙেছে ডান হাতের কব্জি। দুর্ঘটনার কারণে আপাতত লম্বা ছুটিতে থাকবেন এ পরিচালক।

নন্দিতা জানিয়েছেন, বাথরুমে পরার সঙ্গে সঙ্গে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে তার পরামর্শেই এক্স-রে করেন। সেখানেই ধরা পরে, মেরুদণ্ডে হাল্কা চিড় ধরেছে আর ভেঙে গেছে ডান হাতের কব্জি।

চিকিৎসকের পরামর্শে কব্জির হাড় জোড়া লাগাতে করতে হয়েছে অস্ত্রোপচার। তার দিয়ে হাড় জুড়ে প্লাস্টার করা হয়েছে। এক দিন থাকতে হয়েছিল হাসপাতালে। পরের দিনই ফিরে আসেন বাড়িতে। কোমরেও এখনও ব্যথা থাকলেও ওষুধ এবং নিয়মিত ফিজিওথেরাপির কারণে তেমন কষ্ট পাচ্ছেন না পরিচালক। যদিও চিকিৎসকের মতে, ব্যথাটা হয়তো আজীবন থেকেই যাবে।

আসছে ২৪ জুলাই হাতের প্লাস্টার কাটা হবে। টানা দু’সপ্তাহ চলবে ফিজিওথেরাপি। নন্দিতার আশা, তত দিনে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠবেন। আপাতত সব কিছুই বাঁ হাতে সারছেন। লেখালেখি, আগামী ছবির কাজের খসড়া তৈরি, সব বন্ধ। 

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন লম্বা | ছুটিতে | বেলা | শেষের | নন্দিতা | রায়