আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিমি. যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিমি. যানজট

ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়‌কে ৩৫ কি‌লো‌মিটার দীর্ঘ এলাকায় তীব্র যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ফ‌লে ঈ‌দে ঘ‌রে ফেরা মানুষজন চরম দুর্ভোগ পোহা‌চ্ছেন। পরিবারের সঙ্গে ঈদ করতে যাওয়া ঘরমুখো মানুষজন বিশেষ করে নারী ও শিশুরা যানজটের কবলে পড়ে চরম বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে দুই থেকে তিনগুণ বেশি সময় লাগছে।

আজ শ‌নিবার (৯ জুলাই) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতু পূর্ব হ‌তে টাঙ্গাই‌লের ক‌রটিয়া বাইপাস পর্যন্ত এই যান‌জটের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, এ‌লেঙ্গা, সদর উপজেলার আশেকপুর, ঘারিন্দা, শিবপুর, রাবনা, বিক্রমহাটি রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় যানজট দেখা যায়।

জানা গে‌ছে, উত্তরব‌ঙ্গের ২২ জেলার মানুষজন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ব্যবহার ক‌রে থা‌কেন। ঈদুল আজহা‌কে কেন্দ্র ক‌রে এই মহাসড়‌কে বাড়‌তি প‌রিবহন যোগ হয়। এ‌তে ঢাকা সি‌টি‌তে চলাচল করা প‌রিবহনও যাত্রী নি‌য়ে উত্তরবঙ্গ যাচ্ছে। ফলে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যাওয়ায় তৈ‌রি হয়েছে যানজ‌টের।

সকালে মহাসড়ক পরিদর্শন করে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের নেতৃত্বে যানজট নিরসনে মহাসড়কে সাত শতাধিক পুলিশ দায়িত্ব পালন করছে। তার পরও যানজটে মানুষের ভোগান্তি হওয়ায় জেলা প্রশাসনের পক্ষে দুঃখ প্রকাশ করছি।

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকাটাঙ্গাইল | মহাসড়কে | ৩৫ | কিমি | যানজট