আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশে বন্যায় ১২৬ জনের মৃত্যু

দেশে বন্যায় ১২৬ জনের মৃত্যু

সবশেষ হিসেব অনুযায়ী সারাদেশে বন্যায় সাপের কামড়ে, বজ্রপাতে, পানিতে ডুবে, ডায়রিয়ায় ও অন্যান্য রোগে এখন পর্যন্ত ১২৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ৭২ জন মারা গেছে সিলেট বিভাগে। মৃত্যুর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থোনে আছে ময়মনসিংহ বিভাগ। ওই বিভাগে মারা গেছে ৪১ জন। এছাড়া রংপুর বিভাগে ১২ জন এবং ঢাকা বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে

আজ বুধবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় জানানো হয়, বন্যায় ২১ হাজার ৮৪৩ জন মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন, ১২৬ জন। নিহতদের মধ্যে বজ্রপাতে মারা গেছেন ১৫ জন। আর সাপের কামড়ে মৃত্যু হয়েছে দুইজনের। এছাড়া পানিতে ডুবে মারা গেছে ৯৯ জন। পাশপাশি ডায়রিয়ায় এবং অন্যান্য রোগে মৃত্যু হয়েছে আরো ৯ জনের।

জেলাভিত্তিক মৃত্যুর তালিকায় শীর্ষে আছে সুনামগঞ্জ। সেই জেলায় ২৯ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি সিলেট জেলায় ২০ জন, হবিগঞ্জে ৮ জন, মৌলভীবাজারে ১৫ জন, নেত্রকোণায় ১৯ জন, জামালপুরে ৯ জন, ময়মনসিংহে ৬ জন, শেরপুরে ৭ জন, কুড়িগ্রাম ৫ জন, লালমনিরহাটে ৭ জন এবং টাঙ্গাইলে একজন মারা গেছেন।

মেহা

এ সম্পর্কিত আরও পড়ুন দেশে | বন্যায় | ১২৬ | জনের | মৃত্যু