আর্কাইভ থেকে ক্রিকেট

শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ভারতের সমতা

শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ভারতের সমতা

আহমেদাবাদে সিরিজের আগের তিন ম্যাচেই জয় পেয়েছিল টস জয়ী দল। প্রথম ও তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ড এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়ে একপেশে ম্যাচে সহজ পেয়েছিল। তবে চতুর্থ ম্যাচে টস হেরে আগে ব্যাট করেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

এদিন দলে ব্যাপক পরিবর্তন আনে ভারত। অভিষেক ম্যাচে অর্ধশত হাঁকানো ইশান কিষানকে বাদ দিয়ে দলে সুযোগ পান সূর্য্যকুমার যাদব। আর সুযোগ পেয়েই বাজিমাত করলেন সূর্য্যকুমার। দারুণ অর্ধশতকের সঙ্গে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়ে বল হাতে গুড়িয়ে দিলেন ইংলিশদের। কোহলির জায়গায় অধিনায়কত্বও করেন রোহিত শর্মা। 

টস হেরে আহমেদাবাদে চতুর্থ টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে ভারত। জবাবে ভারতের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। 

ভারতের দেয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দলীয় ১৫ রানের মধ্যে ফেরেন ওপেনার জস বাটলার। বেশিক্ষণ টিকতে পারেননি মালান-বেয়ারস্টোরাও। একদিক আগলে রেখে একাই লড়ে যান জেসন রয়। ২৭ বলে ৪০ রান করে পান্ডিয়ার বলে তিনিও বিদায় নেন। 

পরবর্তী বেন স্টোকসের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে ইংলিশরা। চার-ছক্কার ঝড় তুলে এগিয়ে নিতে থাকেন দলকে। কিন্তু ২৩ বলে ৪৬ রান করা স্টোকসকে বিদায় করে ম্যাচ ঘুরিয়ে দেন ঠাকুর। শেষ ওভারে জিততে ২৩ রান প্রয়োজন হলে একদিক আর্চার লড়লেও শেষ পর্যন্ত জেতাতে পারেননি। ১৬ রান তুলতে সক্ষম হন। ৮ বলে ১৮ রানে অপরাজিত থাকেন আর্চার।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন শ্বাসরুদ্ধকর | ম্যাচে | ইংল্যান্ডকে | হারিয়ে | ভারতের | সমতা