আর্কাইভ থেকে বাংলাদেশ

এক নাটকে তিন ক্রিকেটার

এক নাটকে তিন ক্রিকেটার

বাংলাদেশ ক্রিকেটকে বিশ্ব দরবারে সুপরিচিত করেছে যে তিন ক্রিকেট তারাকা, এবার তাদের দেখা যাবে একটি ধারাবাহিক নাটকে।

১৯৯৭ সালে শেষ বলে ১ রান নিয়ে বাংলাদেশকে ঐতিহাসিক আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন করেছিলেন হাসিবুল হোসেন শান্ত। যেখান থেকে বাংলাদেশ ক্রিকেটের নতুন ‍যুগের সূচনা ঘটে। অন্যদিকে টেস্টে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন বাংলাদেশর ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। আর বাংলাদেশ নারী দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছেন জাহানারা আলম।

২২ গজের এই তিন তারকাকে এবার দেখা যাবে একটি ধারাবাহিক নাটকে। যার নাম ‘গোল্ডেন সিক্স’। এটি রচনা ও পরিচালনা তারিক মুহাম্মদ হাসান।

আজ মঙ্গলবার (৯ আগস্ট) থেকে আরটিভিতে শুরু হচ্ছে নতুন এই ধারাবাহিক। প্রচার হবে প্রতি মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ১০টায়।

তিন ক্রিকেটার-হাসিবুল হোসেন শান্ত, মোহাম্মদ আশরাফুল, জাহানারা আলম ছাড়াও এতে অভিনয় করেছেন যাহের আলভি, শেহতাজ, রুকাইয়া জাহান চমক, মুকিত জাকারিয়া, সোহেল খান প্রমুখ।

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা তারিক মুহাম্মদ হাসান জানান, শিমুলতলী গ্রামের যুবক হাসান মাটি খুঁড়তেই বেরিয়ে আসে একটা ধাতব বাক্স। খুলে হাসান দেখে বাক্সভর্তি সোনার বার! চমকে ওঠে হাসান। ভাবে সে গুপ্তধন পেয়ে গেছে। কিন্তু ঝামেলা হয় একটা। পুরো ঘটনাটা দেখে ফেলে গ্রামের দুষ্ট ব্যবসায়ী সদরুলের কর্মচারী রূপচাঁদ। সে পুরো ঘটনাটা জানাতে এক দৌড়ে চলে যায় সদরুলের কাছে। হাসান ভাবে, যেহেতু মাখন ও সদরুল এই গুপ্তধন পাওয়ার কথা জেনে গেছে, তার মানে পুরো গ্রামে এই ঘটনা রাষ্ট্র হতে বেশি সময় লাগবে না। তার মানে এই গুপ্তধন ধরে রাখতে কষ্ট হবে তার। সে এক মুহূর্ত ভাবে ও গুপ্তধনের বাক্সটা নিয়ে চলে যায়। ঘটতে থাকে নানান ঘটনা।

এ সম্পর্কিত আরও পড়ুন এক | নাটকে | তিন | ক্রিকেটার