আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

গেলো ২৪ ঘন্টায় বিশ্বে মহামারি করোনাভাইরাসে আরও ১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে বিশ্বে নতুন করে আরও ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন মানুষের দেহে  শনাক্ত হয়েছে করোনাভাইরাস।

আজ বুধবার (১০ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, গেলো মঙ্গলবার (৯ আগস্ট) বিশ্বে করোনাভাইরাসে  ১ হাজার ২২৭ জনের মৃত্যু হয়। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছিলো ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জনের দেহে ।

গেলো ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। করোনায় দেশটিতে মৃত্যু হয়েছে ১৬২ জনের এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৯৯৮ জন।

এ ছাড়া গেলো ২৪ ঘন্টায় করোনাভাইরাসে ব্রাজিলে মারা গেছেন ৩৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২২০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ২২৩ জন এবং মারা গেছেন ২৪২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ১১১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ১৭৭ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ১০৪ জন।

বিশ্বে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৫৮২ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ১৬ লাখ ৩ হাজার ৭৪৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৪৩ হাজার ৮৩৫ জন।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | বেড়েছে | মৃত্যু | কমেছে | শনাক্ত