আর্কাইভ থেকে বাংলাদেশ

নেইমারের একমাত্র গোলেই পরাজয় এড়িয়েছে পিএসজি

নেইমারের একমাত্র গোলেই পরাজয় এড়িয়েছে পিএসজি

ম্যাচটি অবশ্য সহজেই জিততেই পারতেন লিওনেল মেসি, কাইলিয়ান এমবাপে, নেইমাররা। অন্তত তিনটি শট ফিরে আসে পোস্টে লেগে। এছাড়া দারুণ রক্ষণে বেশ কয়েকটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন মোনাকোর গোলরক্ষক ও ডিফেন্ডাররা। তাই আসরে প্রথমবারের মতো পয়েন্ট খোয়াতে হয় ক্রিস্টোফ গাল্টিয়েরের শিষ্যদের।

চলতি বছরের শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইর ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। বিশেষ করে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চলতি মৌসুমে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। আসরের প্রথম তিন ম্যাচে পাঁচ গোল ও ছয় অ্যাসিস্ট করা নেইমার চতুর্থ ম্যাচে করলেন আরও এক গোল।

ম্যাচের ২০ মিনিটে কেভিন ভোল্যান্ডের গোলে লিড নিয়েছিল মোনাকো। বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু লিওনেল মেসির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট প্রতিহত হয় পোস্টে লেগে। ফিরতি বলে এমবাপে শট নিলে সেটি লাগে অপর পোস্টে।

রোববার রাতে নেইমারের করা একমাত্র গোলেই পরাজয় এড়িয়েছে পিএসজি। নিজেদের ঘরের মাঠে মোনাকোর বিপক্ষে হারের শঙ্কায় পরে গিয়েছিল ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাবটি। ম্যাচের ৭০ মিনিটে নেইমারের করা পেনাল্টি গোলে নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে পিএসজি।

মেসি-এমবাপেদের এমন দুর্ভাগ্যের রাতে হারের শঙ্কাই একটা সময় ভর করে বসেছিল পিএসজি শিবিরে। সে শঙ্কা অবশেষে দূর করেন নেইমার। তার গোলেই কোনোক্রমে হারের হাত থেকে রক্ষা মেলে লিগ আঁ শিরোপাধারীদের। মোনাকোর বিপক্ষে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়ে প্যারিসিয়ানরা।

নেইমারের গোলে পরাজয় এড়িয়ে চার ম্যাচে পিএসজির ঝুলিতে এখন রয়েছে ১০ পয়েন্ট। তাদের সমান ম্যাচে সমান ১০ পয়েন্ট রয়েছেন মার্শেই ও লেন্সের। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে মোনাকোর অবস্থান ১২তম।

এ সম্পর্কিত আরও পড়ুন নেইমারের | একমাত্র | গোলেই | পরাজয় | এড়িয়েছে | পিএসজি