আর্কাইভ থেকে বাংলাদেশ

১০ বছর পর একসঙ্গে ৪ নবজাতকের জন্ম

১০ বছর পর একসঙ্গে ৪ নবজাতকের জন্ম

দিনাজপুরে বিয়ের ১০ বছর পরে একসঙ্গে ৪ নবজাতকের জন্ম দিয়েছেন মৌসুমি বেগম নামের এক গৃহবধূ। আর এমন সংবাদে খুশি পরিবার, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা। চিকিৎসক জানিয়েছেন, প্রসূতি ও নবজাতকরা সুস্থ্ আছেন। 

আজ বুধবার (৩১ আগস্ট) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ইসরাত জাহান বিষয়টি নিশ্চিত করেন।  তিনি বলেন, বর্তমানে মা ও সন্তানরা সুস্থ্ রয়েছেন।

আজ দুপুর সাড়ে ১১টায় অস্ত্রোপচারের মাধ্যমে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে ৪ নবজাতকের জন্ম হয়। প্রসূতি জেলার বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা সরকারপাড়ার শরিফুল ইসলামের স্ত্রী। চার নবজাতকের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে। 

পরিবার জানান, শরিফুল ইসলামের সঙ্গে মৌসুমি বেগমের ১০ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের কোনো সন্তান হয়নি। এরইমধ্যে সন্তান সম্ভবা হন মৌসুমি বেগম। গেলো ২০ আগস্ট প্রসব ব্যথা উঠলে ওই দিনই গর্ভবতী মৌসুমি বেগমকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। পরে তাদের কোল জুড়ে আসে চার ফুটফুটে সন্তান। 

একসঙ্গে ৪ সন্তানের জন্মে খুশির বন্যা বইছে তাদের পরিবারে। সন্তানসহ প্রসূতি যাতে করে সুস্থ্ থাকেন সেই দোয়াও কামনা করেছেন পরিবার ও স্বজনরা। বর্তমানে হাসপাতালের গাইনি ১নং ওয়ার্ড ৮ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন মৌসুমি বেগম। আর সন্তানরা রয়েছেন নিবিড়র পরিচর্যায়।

 

বিআ

এ সম্পর্কিত আরও পড়ুন ১০ | বছর | একসঙ্গে | ৪ | নবজাতকের | জন্ম