আর্কাইভ থেকে বাংলাদেশ

অব্যাহতির আদেশ প্রত্যাহার চান মসিউর রাঙ্গা

অব্যাহতির আদেশ প্রত্যাহার চান মসিউর রাঙ্গা

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে নিজের অব্যাহতির আদেশে অখুশি নন তবে তার বহিষ্কার (অব্যাহতি) আদেশ প্রত্যাহার চান। জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) মসিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে অব্যাহতি দেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

দলের চেয়ারম্যান জিএম কাদের রংপুরে কীভাবে রাজনীতি করেন তা দেখে নেওয়ার হুমকি দিয়েছিলেন রাঙ্গা। গণমাধ্যমকর্মীদের এ প্রসঙ্গে তিনি বলেন, গতকাল (বুধবার) অব্যাহতির আদেশ পাওয়ার পর তিনি রেগে গিয়ে এমন কথা বলেছিলেন। তবে তিনি তার এ চ্যালেঞ্জ তুলে নিয়েছেন। রংপুরেও আর কোনো ঝামেলা হবে না।

রাঙ্গা বলেন, বহিষ্কার আদেশে রাঙ্গা অখুশি নন। তিনি কোন অন্যায় করেননি এটা বলার জন্যই আজকে সংবাদ সম্মেলন ডেকেছেন। দলটা সু্ন্দরভাবে চলার জন্য প্রয়োজনে নিজেই দলে থাকবেন না মসিউর রহমান রাঙ্গা। 

তাকে দল থেকে অব্যাহতি দেয়া প্রসঙ্গে রাঙ্গা বলেন, রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে সংসদের বিরোধী দলীয় নেতা করার বিষয়ে যে চিঠি দেয়া হয়েছে তার প্রক্রিয়া সঠিক ছিল না। তিনি মনে করেন, এ ব্যাপারে তিনি একটা টেলিভিশনকে বলেছিলেন হয়তো এ কারনেই তাকে বহিষ্কার করা হয়েছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন অব্যাহতির | আদেশ | প্রত্যাহার | চান | মসিউর | রাঙ্গা