বিনোদন

বাংলাদেশের সংখ্যালঘু জনতার জন্য প্রীতি জিনতার প্রার্থনা

এসআই

শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। বাংলাদেশের শান্তি কামনা করে এক্স হ্যান্ডলে (টুইটার) একটি পোস্ট করেছেন তিনি। 

প্রীতি লিখেছেন, ‘বাংলাদেশে সংখ্যালঘু মানুষের সঙ্গে যে হিংসার ঘটনা ঘটছে, তা দেখে আমি বিধ্বস্ত ও ভেঙে পড়েছি। মানুষকে হত্যা করা হচ্ছে। মানুষ ঘর হারাচ্ছে। সংখ্যালঘুদের প্রার্থনাস্থলে ভাঙচুর করা হচ্ছে। আশা করছি, নতুন সরকার এই ধরনের হিংসা বন্ধ করতে যথার্থ পদক্ষেপ করবে। বাংলাদেশের নির্যাতিতদের জন্য আমি প্রার্থনা করছি।’

প্রীতির আগে সোনু সুদ, রাভিনা ট্যান্ডন ও আদিল হুসেনও বাংলাদেশ নিয়ে সরব হয়েছেন। বাংলাদেশের সংখ্যালঘু নারীরা তাদের পরিস্থিতির কথা বলছেন, এমন একটি ভিডিও শেয়ার করেছিলেন সোনু সুদ। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের যাতে শিগগিরই যেন দেশে ফিরিয়ে আনা হয়, সরকারের কাছে সেই আর্জিও রেখেছিলেন তিনি। 

আরেক বলিউড অভিনেত্রী রবিনা টান্ডান লেখেন, ‘নির্যাতিতদের জন্য আমার সমবেদনা রইল। অবিলম্বে এই হিংসা বন্ধ হোক। বিশ্ব নেতা ও নেটাগরিক এই হিংসার বিরুদ্ধে প্রতিবাদ করুন। এটা চুপ করে থাকার সময় নয়।’ 

অভিনেতা আদিল হুসেন লিখেছেন, ‘বাংলাদেশের ছবি ও ভিডিওগুলো সত্যিই হৃদয়বিদারক। এদিকে দেশে সংখ্যালঘুদের ওপর হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সমাবেশ করছেন সনাতন ধর্মাবলম্বীরা। সামাজিক মাধ্যমেও চলছে জোরালো প্রতিবাদ।

এ সম্পর্কিত আরও পড়ুন প্রীতি