বিনোদন

শাহরুখ খানের লোকার্নো জয়!

বিনোদন প্রতিবেদন

সুইজারল্যান্ডে অনুষ্ঠিত ৭৭তম লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে ভারতের চলচ্চিত্রে অনস্বীকার্য অবদানের জন্য বিশেষ মর্যাদাপূর্ণ ‘পারদো আল্লা ক্যারিয়েরা’পেয়েছেন শাহরুখ খান। উৎসবে আরও প্রদর্শিত হয়েছে ২০০২ সালে নির্মিত কিং খানের হিট সিনেমা ‘দেবদাস’। 

স্থানীয় সময় শনিবার (১০ আগস্ট) সন্ধ্যায় পিয়াজা গ্র্যান্ডে আট হাজার মানুষের উপস্থিতিতে এ সম্মাননা তুলে দেওয়া হয় বলিউড বাদশার হাতে। শাহরুখ খানের এই সম্মাননা গ্রহণের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনুষ্ঠানে কালো শার্টের সঙ্গে ম্যাচিং জ্যাকেট ও ট্রাউজার পরে হাজির হয়েছেন নায়ক।

পুরস্কার হাতে ভারতের তুমুল জনপ্রিয় এই অভিনেতা বলেন, ‘পুরস্কারটি খুব ভারী। লোকার্নোর সুন্দর ও শৈল্পিক শহরে এতটা ভালোবাসা দিয়ে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য সবাইকে ধন্যবাদ। ছোট্ট এই জায়গায় অনেক মানুষ জড়ো হয়েছেন এবং সেই সঙ্গে গরমও অনুভূত হচ্ছে। তাই তো ভারতের মতো এখানটাকেও বাড়ির মতো মনে হচ্ছে। আমাকে ডাকার জন্য ধন্যবাদ। দুটি সন্ধ্যা দারুণ কেটেছে।’
দর্শকসারি থেকে এক ভক্ত বলে ওঠেন, ‘আমি তোমাকে ভালোবাসি’। জবাবে শাহরুখ খান বলেন, ‘আমিও তোমাকে ভালোবাসি’।

এবারের উৎসবে ১০ দিনব্যাপী ২২৫টি ছবি প্রদর্শিত হবে। এর মধ্যে ১০৪টি ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিচ্ছে ১৭টি ছবি। ইতালিয়ান নির্মাতা জানলুকা জডিসের সিনেমা ‘দ্য ফ্লাড’ সিনেমা দিয়ে উৎসবের পর্দা উঠেছিল। ১৭ আগস্ট নামবে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের পর্দা।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন শাহরুখ