আর্কাইভ থেকে বাংলাদেশ

বিভাগীয় শহরে গণসমাবেশের তারিখ ঘোষণা বিএনপি’র

বিভাগীয় শহরে গণসমাবেশের তারিখ ঘোষণা বিএনপি’র

আগামী ৮ অক্টোবর থেকে সারাদেশে বিভাগীয় গণ-সমাবেশ করবে বিএনপি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ গণসমাবেশের ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকতে হত্যা, পুলিশি হামলার আশ্রয় নিয়েছে সরকার, সব হত্যার দায় নিয়ে সরকারের পদত্যাগ করতে হবে। চলমান আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে ৬ তারিখ সকল মহানগর ১০ তারিখ জেলা পর্যায়ে শোক র‌্যালি করবে বিএনপি।

তিনি বলেন, সভায় গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিষ্ট আওয়ামী সরকার কর্তৃক চাল, ডাল, জ্বালানী তেল, নিত্য প্রয়োজনীয় প্রব্যাদির মূল্য বৃদ্ধি, চলমান আন্দোলনে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শান্তন ও যশোরে আব্দুল আলিমসহ মোট ৫ জন হত্যার প্রতিবাদে এ গণ-সমাবেশ করা হবে।

মির্জা ফখরুল আরও বলেন, ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহীতে গণ-সমাবেশ করবে বিএনপি। 

এছাড়া ঢাকায় ১০ ডিসেম্বর মহাসমাবেশের আয়োজন করবে এ দলটি।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বিভাগীয় | শহরে | গণসমাবেশের | তারিখ | ঘোষণা | বিএনপির