খেলাধুলা

এসিটি কমেটসের বিপক্ষে বাংলাদেশ এইচপির দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ায় অবশেষে জয়ের মুখ দেখলো বাংলাদেশ হাই পারফরম্যান্স দল (এইচপি)। টানা দুই ম্যাচে পরাজয়ের পর টপ এন্ড সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে এসিটি কমেটসকে হারিয়ে জয় নিশ্চিত করেছে এইচপি দল। 

নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানে থামে এসিটি কমেটস। জবাবে ব্যাট করতে নেমে ২০ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিশ্চিত করে এইচপি। বৃহস্পতিবার (১৫ আগস্ট) টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এসিটি কমেটস। 

এসিটির শিবিরে প্রথম আঘাত হানেন এইচপি পেসার রিপন মণ্ডল। মাত্র ৮ বল খেলে ৮ রান করে ফিরে যান ইসাম রহমান। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা ম্যাচ ধরে রাখার চেষ্টা করে তারা। তবে রাকিবুল হাসানের ডেলিভারিতে টাইলার ফন লুইন ফিরলে ভেঙে যায় এই জুটি। 

রানের চালা ধরে রাখতে পারেনি এসিটি কমেটস। এরপর ২০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১২৪ রান। দলের পক্ষে ২৬ বলে ৩৬ রানের ইনিংস খেলেন মিকি ম্যাকনামারা। 

বাংলাদেশের পক্ষে বল হাতে রিপন একাই সংগ্রহ করেন ৩ উইকেট। আবু হায়দার রনির ঝুলিতে যায় ২ টি উইকেট। 

ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো করে এইচপি। তানজিদ হাসান তামিম ও জিসান আলম মিলে ৩১ বলে ৫১ রানের জুটি গড়েন। ১৫ বলে ১৮ রান করে তানজিদ বিদায় নেন। জিসান একপাশে খেলে যাচ্ছিলেন বেশ দাপট নিয়ে। এই ব্যাটার ৩৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। 

আকবর আলী ও শামীম হাসান বাংলাদেশের জয় নিশ্চিতি করে এরপর মাঠ ছাড়েন। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ হাই পারফরম্যান্স দল | এসিটি কমেটস | এইচপি | অস্ট্রেলিয়া