খেলাধুলা

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তান একাদশে চার পেসার

স্পোর্টস ডেস্ক

সিরিজ শুরুর দুই দিন আগেই ঘোষণা হয়ে গেছে পাকিস্তান একাদশ। পেস সমৃদ্ধ স্কোয়াডে স্বাগতিকদের একাদশে দেখা যাচ্ছে ৪ পেসার। ১৯ আগস্ট (সোমবার) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য একাদশ ঘোষণা করে।

পাকিস্তানের লাল বলের ক্রিকেটে এখন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে থাকেন শান মাসুদ। তার অধিনায়কত্বে আব্দুল্লাহ শফিক ও সাইম আইয়ুব আছেন ওপেনিংয়ে। মাসুদ তিনে এবং বাবর আজম আছেন একাদশের চার নম্বর স্থানে। 

চলতি সিরিজের বাবরের ব্যাটিং অর্ডার বদলে যাবে বলে জানা যায়। সেই প্রেক্ষিতে তাকে চার নম্বরে দেখা যাওয়ার কথাও শোনা গেছে। সেই বাবর এবার চারেই খেলবেন। বাবরের পর পাঁচ নম্বরে আছেন উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এরপর সৌদ শাকিল ও সালমান আলি আগা রয়েছেন একাদশে। যারা মিডল অর্ডার সামলানোর দায়িত্বে থাকবেন। 

পাকিস্তান একাদশে চার পেসারের মধ্যে আছেন; শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররাম শাহজাদ ও মোহাম্মদ আলি। 

পাকিস্তানের পুরো স্কোয়াড এখন পেস নির্ভর। আবরার আহমেদ একমাত্র বিশেষায়িত স্পিনার হিসেবে দলে ছিলেন। কিন্তু তাকেও সরিয়ে দেওয়া হয়েছে। ফলে একমাত্র সালমান আলি আগা হয়তো এই ম্যাচে হাত ঘুরাতে পারেন। বা অনিয়মিত কাউকেও ইনিংসের মাঝে স্পিন সামলানোর দায়িত্ব দেওয়া হতে পারে। 

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আলী ও খুররম শেহজাদ।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন পাকিস্তান | বাংলাদেশ | একাদশ