খেলাধুলা

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

নেপালের বিপক্ষে হেরে গ্রুপ রানারআপ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

ছবি: বাফুফে

সেমিফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আশা নিয়ে নেমেছিল। তবে নেপালের বিপক্ষে জয় পাওয়া হলো না লাল-সবুজদের। নেপালের বিপক্ষে ২-১ গোলে হেরে গ্রুপ রানারআপ হয়ে সাফ অনূর্ধ্ব-২০ এর সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। 

ম্যাচের ১৭ মিনিটে গোল খেয়ে বসে বাংলাদেশ। এই গোল অবশ্য বাংলাদেশ অধিনায়ক, গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের ভুলে। নেপালের কর্ণার কিক ক্লিয়ার হলে বক্স ছেড়ে বেড়িয়ে আসা মেহেদী হাসানের পায়ে থামে বল। মেহেদী হাসান গোলবার ছেড়ে তখন অনেকখানি সামনে এসে দাঁড়িয়েছেন। 

কোনোভাবে বলটি সরিয়ে দিতে পারেননি তিনি। নেপাল ফরোয়ার্ড সামির তামাং তার পা থেকে বল নিয়ে ফাঁকা পোস্টে গোল করে বসেন। ম্যাচের শুরুর দিকে এমন গোল খেয়ে কিছুটা দিশেহারা ছিল বাংলাদেশ। 

তবে দিশেহারা ভাব কাটতে না দিতেই আরেক গোল খেয়ে বসে বাংলাদেশ দল। ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে নেপালি ফরোয়ার্ড নিরঞ্জন ধামা এবারের গোলটি করেন। 

ম্যাচের ৪৩ মিনিটে গিয়ে একটি পেনান্টি পায় বাংলাদেশের তরুণরা। মিরাজুল ইসলাম সেই পেনাল্টি থেকে গোল করেন। এতে ব্যবধান কমে অন্তত। তবে এরপর দ্বিতীয়ার্ধে বাংলাদেশ দল আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত ২-১ গোলে হেরেই গ্রুপ রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশের। 

বাংলাদেশ ম্যাচটি ড্র করতে পারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হতো। এখন বি গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে সেমিতে লড়তে হবে তাদের। প্রতিপক্ষ খুঁজতে শুক্রবার (২৩ আগস্ট) ভারত ও মালদ্বীপের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ | বাংলাদেশ | নেপাল